ফিলিস্তিন আমার হৃদয়ে, আমিও ফিলিস্তিনি : ম্যারাডোনা

আর্জেন্টিনার তারকা ফুটবলার ডিয়াগো ম্যারাডোনা রাশিয়ায় ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সাথে সাক্ষাত করেছেন। এসময় ম্যারাডোনা বলেন, ‘ফিলিস্তিন আমার হৃদয়ে, আমিও ফিলিস্তিনি’।

সোমবার ম্যারাডোনা তার ইনস্টাগ্রাম পেজে মাহমুদ আব্বাসের সাথে সংক্ষিপ্ত সাক্ষাৎকারের একটি ভিডিও পোস্ট করেছেন। এটি আরব ও ইসরায়েলি মিডিয়ায় তুমুল আলোচনার ঝড় তোলেছে। বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমেও বিষয়টি নিয়ে আলোচনা সমালোচনা চলছে।

ফুটবলবোদ্ধারা মনে করেন, ম্যারাডোনা ফিলিস্তিনের আন্দোলনের ব্যাপারে পূর্ণ সহনুভূতিশীল। ম্যারাডোনা মাহমুদ আব্বাসের সাথে কোলাকুলি করে বলেন, এই মানুষটি ফিলিস্তিনে শান্তি চায়। প্রেসিডেন্ট আব্বাসের একটি দেশ রয়েছে, তার কিছু অধিকারও রয়েছে।

ম্যারাডোন ফিলিস্তিনকে অতি দ্রুত দেশ হিসেবে স্বাধীনতা দেয়ার আহবান জানান। মাহমুদ আব্বাস ম্যারাডোনাকে ধন্যবাদ জানান এবং তাকে একটি পেইন্টিং উপহার দেন। যেখানে শান্তির প্রতীক কবুতর ফিলিস্তিনের জলপাই ডালে বসে আছে।
এর আগে ২০১২ সালে ম্যারাডোন বলেছিলেন, আমি ফিলিস্তিনের এক নম্বর সমর্থক। আমি তাদের সম্মান করি, তাদের প্রতি সহানুভূতি জানাই। ২০১৪ সালে গাজা ইসরায়েল যুদ্ধের সময় ম্যারাডোন বলেছিলেন, ইসরায়েল ফিলিস্তিনের সাথে যা করছে তা লজ্জাজনক। সূত: আল কুদস

ফেসবুকে লাইক দিন