ফিলিস্তিনের প্রধানমন্ত্রীসহ গোটা মন্ত্রিসভার পদত্যাগ

ইমান২৪.কম: ফিলিস্তিনের প্রধানমন্ত্রী রামি আল হামদাল্লাহ ও তার নেতৃত্বাধীন জোট সরকার প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। প্রধানমন্ত্রী ও সরকারের এই পদত্যাগের ফলে গাজার হামাস শাসকদের সঙ্গে আব্বাসের ফাতাহ’র সমঝোতার প্রচেষ্টা সংশয়ের মুখে পড়ে গেল।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদেন জানানো হয়েছে, নতুন সরকার গঠিত না হওয়া পর্যন্ত বর্তমান মন্ত্রিসভাই সরকার পরিচালনার দায়িত্ব পালন করবে। মঙ্গলবার মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকের পর সরকার পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

তবে প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস মন্ত্রিসভার এমন পদত্যাগ নিয়ে তাৎক্ষণিক কোনও মন্তব্য করেননি। তবে দু’দিন আগে তার সভাপতিত্বে অনুষ্ঠিত ফাতাহ’র এক বৈঠকে বর্তমান সরকারের পরিবর্তে নতুন একটি সরকার গঠনের সুপারিশ করা হয়েছিল।

হামাসের একজন কর্মকর্তা এর নিন্দা জানিয়ে বলেছেন, মন্ত্রিসভার এমন পদক্ষেপ দলটিকে ফিলিস্তিনের রাজনীতি থেকে দূরে সরিয়ে দেয়া ও একঘরে করার চেষ্টার অংশ।

শিক্ষাবিদ হিসেবে পরিচিত রামি আল হামদাল্লাহ ২০১৪ সালে জাতীয় ঐক্যের সরকার গঠন করেন। তিনি ফিলিস্তিনের পশ্চিম তীর ভিত্তিক হামাসের সঙ্গে ফাতাহ’র সম্প্রীতির প্রচেষ্টার নেতৃৃত্ব দিচ্ছিলেন।

আরও পড়ুন:  নির্বাচনে ইভিএম ব্যবহারে কিছু ভুলত্রুটি ছিল: সিইসি

এ ‘মহাসমুদ্রে’ আমি কাকে ধরবো, কাকে খুঁজবো : দুদক চেয়ারম্যান

সিজার করতে গিয়ে নবজাতককে কেটে ফেললেন চিকিৎসক : আটক ৩

শিশুদের দিয়ে জোরপূর্বক পতিতাবৃত্তি, ভুয়া স্ত্রীসহ পুলিশের এসআই আটক

আ.লীগ এক হাজার বছর চেষ্টা করলেও ২৮৮ টি আসন পেতে পারে না: কর্নেল অলি

‘স্যার, আমি জাহালম, সালেক না’ : ৩৩ মামলায় ‘ভুল’ আসামি ৩ বছর ধরে জেলে

ফেসবুকে লাইক দিন