ফিলিস্তিনের গাজায় মাস্ক সংকট: অভিনব উপায়ে বাচ্চাদের সুরক্ষার চেষ্টা করছেন মা

ইমান২৪.কম: করোনাভাইরাসের ছোঁয়া লেগেছে ইহুদিবাদী ইসরাইলের নির্যাতনে বিধ্বস্ত ফিলিস্তিনের গাজায়। কিন্তু প্রয়োজনীয় রসদপত্র ও মেডিকেল ইকুইপমেন্ট না থাকায় নিজেদের সুরক্ষা নিশ্চিত করতে পারছেন না গাজাবাসী।

সম্প্রতি টুইটারে ভাইরাল হওয়া কিছু ছবিতে দেখা যায় গাজার বাইত লাহিয়া অঞ্চলের এক মা তার সন্তানদের সবজীর মাধ্যমে অভিনব পদ্ধতিতে মাস্ক পরিয়ে দিচ্ছেন।

আরো পড়ুন>> ঝালকাঠিতে মহামারী করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া দরিদ্র ও অসহায় ৫০০ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

ত্রাণ সামগ্রীর মধ্যে চাল, ডালসহ ইফতারি সামগ্রী রয়েছে। সোমবার (২০ এপ্রিল) দুপুরে ঝালকাঠি শহরের পুর্বচাদকাঠি এলাকার ব্যবসায়ী ও সমাজসেবক মুহাম্মাদ শাহজাহান হাওলাদার ব্যক্তিগত উদ্যোগে এ ত্রাণসামগ্রী বিতরণ করেন।

ব্যবসায়ী মুহাম্মাদ শাহজাহান হাওলাদার জানান, দুস্থ, অসহায়, দরিদ্র, কর্মহীন ৫ শতাধিক মানুষকে খাদ্য ও ইফতার সামগ্রী দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক মুহাম্মাদ জোহর আলী, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিনের নির্দেশনায় এ সহায়তা দেওয়া হয়। এতে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ছোলা, ১ কেজি চিড়া,

১ কেজি পিয়াজ ও আধাকেজি সয়াবিন তেল প্রতিজনকে দেওয়া হয়েছে। সেই সাথে এলাকার সনাতন ধর্মাবম্বীদেরও খাদ্যসহায়তা দেওয়া হয়েছে।

ফেসবুকে লাইক দিন