ফিলিস্তিনকে মুক্ত করার আহ্বান আরতুগ্রুল খ্যাত অভিনেতা এনজিন আলতানের

ইমান২৪.কম: এবার ফিলিস্তিনকে মুক্ত করার আহ্বান জানিয়েছেন আরতুগ্রুল খ্যাত বিশ্ব নন্দিত তুর্কী অভিনেতা এনজিন আলতান দুজয়াতান।

পবিত্র আল আকসায় নামাজরত ফিলিস্তিনিদের উপর উগ্র ইহুদিবাদী সন্ত্রাসীদের বর্বরোচিত হামলা এবং গাজা উপত্যকায় বিমানযোগে মুহুর্মুহু বোমা হামলাসহ পুরো দখলকৃত ফিলিস্তিনে ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের সন্ত্রাসী কর্মকাণ্ডের কঠোর সমালোচনা করে ফিলিস্তিনকে স্বাধীন করার ডাক দেন তিনি।

বিশ্ব নন্দিত এই তুর্কী অভিনেতা ইন্সটাগ্রামের স্টোরি অপশনে নিজ একাউন্ট থেকে এবিষয়ে একটি বিশেষ স্টোরি শেয়ার করেন। ইন্সটা স্টোরিতে তিনি লিখেছিলেন, জেরুসালেমে যা হয়েছে তা যে অবর্ননীয় বেদনার তা সবার মস্তিষ্ক এবং অন্তরই বলছে। বিশেষ কিছু বলার নেই।

তারপর ইন্সটা স্টোরির একপাশে সিরিজে ইসলাম ও নিজের দুশমনদের কচুকাটা করা এই নায়ক লিখেছিলেন, ফিলিস্তিনকে স্বাধীন করো। উল্লেখ্য, ইসলামি ইতিহাসকে কেন্দ্র করে নির্মিত তুর্কী ড্রামা সিরিজ ‘দিরিলিস আরতুগ্রুল’ বিশ্বে ব্যাপক জনপ্রিয়তা পায়। আরতুগ্রুল গাজীর পুত্র উসমান গাজীর হাতে প্রতিষ্ঠা পেয়েছিলো উসমানী খেলাফত।

উসমান গাজীর পিতা আরতুগ্রুল গাজী ইসলামকে সমুন্নত রাখতে খেলাফত প্রতিষ্ঠায় কীভাবে দৃঢ়প্রত্যয়ে অবিচল থেকে সংগ্রাম করে গেছেন এবং তখনকার পরিবেশ,পরিস্থিতি ও সংস্কৃতি কেমন ছিলো ইত্যাদি ইতিহাস নির্ভর বিষয়াদি দিরিলিস আরতুগ্রুল সিরিজটিতে তুলে ধরা হয়েছে।

চেতনা ও আত্মপরিচয় হারানো মুসলিম এবং বেধর্মীদের মাঝে চাঞ্চল্য সৃষ্টি করা ইসলামী ইতিহাস নির্ভর সিরিজটিতে তুর্কী অভিনেতা এনজিন আলতান দুজয়াতান প্রধান চরিত্র আরতুগ্রুল গাজীর ভূমিকায় অভিনয় করে বিশ্বব্যাপী জনপ্রিয়তা পান ।

ফেসবুকে লাইক দিন