ফিলিপিন্সে টাইফুনের আঘাত: নিহত ২৫

ইমান২৪.কমঃ টাইফুন মাংখুটের আঘাতে ফিলিপিন্সের উত্তরাঞ্চলে অন্তত ২৫ জন নিহত হয়েছে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্টের উপদেষ্টা।

বার্তা সংস্থা রয়টার্স থেকে জানা যায়, টাইফুনটির তাণ্ডবে তুগেগ্যারাও শহরের প্রায় সব ভবন কিছু না কিছু ক্ষতিগ্রস্ত হয়েছে এবং বিভিন্ন এলাকার মধ্যে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

টাইফুনটি ঘন্টায় ১৮৫ কিলোমিটার বাতাসের বেগ নিয়ে এগিয়ে যাচ্ছে। এর গমনপথে ৪০ লাখ লোকের বসবাস। টাইফুনের কারণে ছয় মিটার উঁচু জলোচ্ছ্বাসের পূর্বাভাসে উপকূলীয় অঞ্চলের হাজার হাজার লোককে তাদের ঘরবাড়ি থেকে সরিয়ে নেওয়া হয়।

প্রবল ঝড়ে উপকূলীয় শহর আপারির আশ্রয় কেন্দ্র ধ্বংস হয়ে গেছে এবং শহরটির ফোন নেটওয়ার্ক ভেঙে পড়েছে বলে খবর প্রকাশিত হয়েছে।

ফিলিপিন্সের স্থানীয় সময় শনিবার দুপুর প্রায় ১টা ৪০ মিনিটের দিকে কাগায়ন প্রদেশের বাগগাও এলাকা দিয়ে টাইফুনটি স্থলে উঠে আসে। এরপরও বাগগাওতে কেউ নিহত হননি বলে জানিয়েছেন ফিলিপিন্সের দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান রিকার্দো জালাদ।

স্থলে উঠে আসার পর টাইফুনটির বাতাসের বেগ কিছুটা হ্রাস পায়। এতে কিছুটা দুর্বল হয়ে সুপার টাইফুনের অবস্থা থেকে এটি প্রায় চার মাত্রার সমতুল্য একটি হারিকেনে পরিণত হয়।

আরও পড়ুনঃ নামাজেই ২০০০ বার কুরআন খতম!!! -শায়েখ উসামার কুরআনপ্রেম

আলৌকিকভাবে শুধুমাত্র কুরআনের আয়াত দেখতে পান অন্ধ ইয়াসারি!

তুরস্কে এমন একটি বাজার আছে, যেখানে দোয়ার মাধ্যমে শুরু হয় বেচাকেনা

ফেসবুকে লাইক দিন