ফিলিপাইনের অনলাইনভিত্তিক নিউজ পোর্টালের প্রধান গ্রেপ্তার

ইমান২৪.কম: ফিলিপাইনের অনলাইনভিত্তিক একটি সংবাদমাধ্যমের প্রধান মারিয়া রেসাকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে ম্যানিলায় সংবাদমাধ্যমটির প্রধান কার্যালয় থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। তিনি র‌্যাপলার ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)।

গ্রেপ্তার হওয়ার সময় মারিয়া রেসা সাংবাদিকদের বলেন, প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে সরকারের মতপ্রকাশ দমনের চেষ্টার অংশ হিসেবে তাঁর বিরুদ্ধে ‘সাইবার অপরাধ’–এর অভিযোগ আনা হয়েছে। বুধবার রাতে বিবিসি জানিয়েছে, মারিয়া রেসাকে গ্রেপ্তারের সময় র‌্যাপলারের সাংবাদিকেরা ফেসবুক ও ও টুইটার লাইভ করছিলেন।

কোনো কোনো সাংবাদিক ছবি তুলছিলেন। এ সময় ন্যাশনাল ব্যুরো অব ইনভেস্টিগেশনস (এনবিআই) কর্মকর্তারা লাইভ ও ছবি তুলতে বন্ধ করতে বলেন। র‌্যাপলারকে ‘ভুয়া নিউজ’–এর ওয়েবসাইট হিসেবে অভিহিত করেন দেশটির প্রেসিডেন্ট।

তবে এর আগে রেসার বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যে আনা অভিযোগ প্রত্যাখ্যান করেছেন প্রেসিডেন্ট দুতার্তে। র‌্যাপলারের বার্তা সম্পাদক মিরিয়াম গ্রেস গো এক টুইট বার্তায় বলেন, র‌্যাপলারের কার্যালয় থেকে রেসাকে বের করায় নেতৃত্ব দেন এনবিআইয়ের প্রতিনিধিরা।

গ্রেপ্তারের পর রেসার সহকর্মীরা একজন বিচারকের কাছে তাঁর জামিনের আবেদন জানান। তবে ওই বিচারক আবেদন প্রত্যাখ্যান করে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আরও পড়ুন: গরুর ঋণ কোনো দিন শোধ করতে পারব না: নরেন্দ্র মোদি

বাংলাদেশের পদ্মার মা ইলিশ সরিয়ে নিতে ভারতের নতুন 

ফেসবুকে লাইক দিন