প্রস্তুত পাক সেনাবাহিনী, যেকোন সময় ভারতে হামলা

ইমান২৪.কম: ‘লাইন অব কন্ট্রোল’ অতিক্রম করে পাকিস্তানের সীমানার ভেতরে বালাকোটে হামলা চালিয়েছে ভারতীয় সেনা। ভারতের দাবি, হামলায় ৩০০ জঙ্গি নিহত হয়েছে। কিন্তু পাকিস্তান ভারতের দাবি অস্বীকার করে জানায়, হামলায় কোন হতাহতের ঘটনা ঘটেনি বরং তাড়া খেয়ে পালিয়েছে ভারতের বিমান বাহিনী।

তবে পাকিস্তানি অংশে প্রবেশ করে ভারত যে ‘আগ্রাসন’ চালিয়েছে তার কড়া জবাব দেওয়া হবে হুমকি দিয়েছে পাকিস্তান। জানিয়েছে, যেকোন সময় ভারতে হামলা করার জন্য প্রস্তুত পাক সেনাবাহিনী।

ভারতীয় বাহিনীর হামলার পর মঙ্গলবার পাকিস্তানের জাতীয় নিরাপত্তা পরিষদের বৈঠকে হাজির ছিলেন তিন বাহিনীর প্রধান এবং অন্যরা। বৈঠক শেষে দেয়া বিবৃতিতে বলা হয়, ভারত অকারণে আগ্রাসন দেখিয়েছে। পাকিস্তান সময় মতো এর জবাব দেবে।

সব ধরণের পরিস্থিতির জন্য পাকিস্তানের সেনা ও জনগণকে তৈরি থাকতে বলেছেন প্রধানমন্ত্রী ইমরান খান।

এছাড়া ইমরান খান আজ (বুধবার) পরমাণু অস্ত্র বিশেষজ্ঞ কমিটির সঙ্গে বৈঠকে বসবেন।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই জানায়, মঙ্গলবার রাত সাড়ে ৩টা নাগাদ ১২টি মিরাজ-২০০০ যুদ্ধবিমান পাক জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে লেজার নিয়ন্ত্রিত ব্যবস্থার সাহায্যে জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে ১০০০ কেজি বোমাবর্ষণ করে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে আরও বলা হয়েছে, বালাকোট, চাকোটি এবং মুজফফ্রাবাদে অভিযান চালিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে জইশ-ই-মোহাম্মদ, হিজবুল মুজাহিদিন এবং লস্কর-ই-তৈবার জঙ্গি ঘাঁটি। প্রতিটি এলাকাতেই জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে বোমাবর্ষণ করে বায়ুসেনার যুদ্ধবিমান।

এদিকে, ঘটনাস্থলে বড় ধরনের বিস্ফোরণের শব্দ শুনেছেন বলে বিবিসিকে জানিয়েছেন এক প্রত্যক্ষদর্শী। তার এ আত্মীয় বিস্ফোরণে আহত হয়েছেন বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন:  সীমান্তে লাগাতার গোলাবর্ষণ করছে পাকিস্তান

পাকিস্তানি সেনাবাহিনীর ভারি মর্টার শেলে দুই ভারতীয় নিহত

ভারতের বিমান হামলা: সাথে সাথে পাল্টা জবাব দিলো পাকিস্থান

ভারতকে যথা সময়ে ও যথা স্থানে এর জবাব দেয়া হবে: পাকিস্তানের হুমকি

৫০টি পারমাণবিক বোমা একসঙ্গে মারতে হবে: পারভেজ মোশাররফ

কাশ্মীরে স্বাধীনতাকামীদের সঙ্গে বন্দুকযুদ্ধে ভারতীয় ডেপুটি পুলিশ সুপার নিহত, মেজরসহ আহত ২

ফেসবুকে লাইক দিন