প্রধানমন্ত্রী: পুলিশ বাহিনী অত্যন্ত নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছে

ইমাান২৪.কম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশকে উন্নত করতে হলে শান্তি ও নিরাপত্তা দরকার। সে জন্য নিরাপত্তা বাহিনীও দরকার। জঙ্গি নির্মূলে পুলিশ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। অামাদের পুলিশ বাহিনী অত্যন্ত নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছে।

রোববার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশ ইউনিটের আনুষ্ঠানিক উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, পুলিশের কোনো কর্মঘণ্টা নেই। তাদের অনেক পরিশ্রম করতে হয়। সে তুলনায় কোনো সুযোগ সুবিধা ছিল না। অাগে পুলিশের রেশন ছিল ২০ ভাগ, এখন অামরা দিয়েছি শতভাগ।

এ ছাড়া পুলিশকে শক্তিশালী করতে তাদের আধুনিক অস্ত্র ও সরঞ্জাম দিয়েছি। পুলিশের চিকিৎসা ও অন্যান্য সুযোগ সুবিধা অাগের চেয়ে অনেক বেড়েছে।

তিনি বলেন, বর্তমানে পুলিশের বিভিন্ন ভূমিকার কারণে পুলিশের ওপর মানুষের অাস্থা বেড়েছে। রংপুর এবং গাজীপুর পুলিশ ইউনিট করার ফলে অনেক পুলিশ অফিসারের প্রমোশন হয়েছে। দুটি স্থানে পুলিশ ইউনিট করার ফলে এলাকার মানুষ নিরাপত্তা পাবে। অামরা ক্ষমতায় অাসার পর পুলিশের বাজেটও বাড়িয়ে দিয়েছি।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের অগ্রগতি এখন অার কেউ থামাতে পারবে না। অামরা বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে চাই। এ জন্য অাইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা দরকার।

বঙ্গবন্ধুর রেখে যাওয়া স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। অাগামী ২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম অায়ের এবং ৪১ সালে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্ব মানচিত্রে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকবে।

তিনি আরও বলেন, অাগামী ২১০০ সালে কেমন বাংলাদেশ দেখতে চাই সে পরিকল্পনাও অামরা গ্রহণ করছি। এ জন্য অামরা ডেল্টাপ্লান ২১০০ গ্রহণ করেছি।

গাজীপুর ও রংপুর মেট্রোপলিটন পুলিশ ইউনিটের উদ্বোধন ছাড়াও এ দুই এলাকার উপকারভোগী এলাকাবাসীর সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুনঃ ইয়াবা সেবন ও বেপোরোয়া চলাফেরায় বাধা দেয়ায় মেয়ের হাতে মা খুন!

নিরপেক্ষ ভোট হলে আওয়ামী লীগ ১০ টি আসনও পাবে না : ব্যারিস্টার জমির উদ্দিন

সাতক্ষীরায় প্রকাশ্যে গাছের সাথে বেঁধে গৃহবধূকে নির্যাতন, যে কারন জানা গেল

ফেসবুকে লাইক দিন