প্রধানমন্ত্রী অগ্নিকাণ্ডে দগ্ধদের ৫০ হাজার টাকা করে দিলেন

ইমান২৪.কম: প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে পুরান ঢাকার চকবাজার এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধ ও আহতদের প্রত্যেককে অর্ধলক্ষাধিক টাকা করে দেওয়া হয়েছে। রবিবার (২৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন গণমাধ্যমকে একথা জানান।

ডা. সামন্ত লাল সেন জানান, পুরান ঢাকার চকবাজারের অগ্নিকাণ্ডে দগ্ধ ও আহতদের চিকিৎসা ব্যয় বাদে প্রধানমন্ত্রী পৃথক ভাবে তাদের প্রত্যেকের পরিবারকে অর্ধলক্ষাধিক টাকা করে অনুদান দিয়েছেন। সকালে এই টাকা স্বজনদের কাছে হস্তান্তর করেছি।

এছাড়া দগ্ধ নয়জনের মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর। তিনজনের অবস্থা উন্নতির দিকে। এদের মধ্যেও অনেকে আহত হয়েছেন। মেডিকেল বোর্ড গঠন করে আমরা তাদের চিকিৎসা দিচ্ছি।

বিষয়টি নিয়ে ঢামেক হাসপাতালের পরিচালক এ কে এম নাসির উদ্দিন জানান, ৯ জন দগ্ধ ছাড়াও হাসপাতালে দুইজন আহত ভর্তি আছেন। তাদের চিকিৎসা চলছে, তবে শঙ্কামুক্ত বলা যাচ্ছে না। প্রসঙ্গত, বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০টার পর রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে নিহত হয় ৬৭ জন।

আহত হন আরও অনেক। এখানকার নন্দকুমার দত্ত রোডের শেষ মাথায় চুড়িহাট্টা শাহী মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ওয়াহিদ ম্যানশন ঘিরে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আবাসিক ভবনটিতে রাসায়নিক গোডাউন থাকায় অগ্নিকাণ্ড আশেপাশে দ্রুত ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন: বন্ধ হচ্ছে গাড়িতে সিলিন্ডার গ্যাস!

স্কুল-কলেজের ছাত্রদের চুলে রঙ ও বিশেষ ছাঁটে নিষেধাজ্ঞা

ফেসবুকে লাইক দিন