প্রধানমন্ত্রীর উপর সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ক্ষোভ!

ইমান২৪.কম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, তার উপর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অনেক ক্ষোভ রয়েছে। কারণ, সেতুমন্ত্রী প্রধানমন্ত্রীর নামে পদ্মাসেতু করতে চেয়েছিলেন, কিন্তু তিনি তা নাকচ করে দিয়েছেন।

রোববার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের বোরিং কার্যক্রম এবং লালখানবাজার থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের পিলার পাইলিং প্রকল্পের ফলক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা পদ্মাসেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলাম ২০০১ সালে। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় বিএনপি ২০০১ সালে ক্ষমতায় এসে পদ্মাসেতুর কাজ বন্ধ করে দেয়। ২০০৮ সালের নির্বাচনে জয়ী হয়ে ২০০৯ সালে সরকার গঠনের পর আবার আমরা উদ্যোগ নেই পদ্মাসেতু নির্মাণের। প্রথমে বিশ্বব্যাংক উৎসাহ দিলেও হঠাৎ তারা দুর্নীতির অভিযোগ আনে। কিন্তু বিশ্বব্যাংক সেই দুর্নীতির প্রমাণ দিতে পারেনি।

শেখ হাসিনা বলেন, পদ্মাসেতু নিয়ে যখন এত কিছু হয়ে গেছে, তখন সেটা পদ্মাসেতুর নামেই থাকবে। এটার সঙ্গে আর কোনো নাম যুক্ত হওয়ার প্রয়োজন নেই। কাজেই আমার মন্ত্রীকে বলবো রাগ ক্ষোভ করার কিছু নেই। আমি কোনো নাম চাই না, কিছুই চাই না। কারণ আমি সব হারিয়ে রিক্ত হয়ে দেশের জন্য কাজ করতে এসেছি।

শেখ হাসিনা বলেন, চট্টগ্রাম শুধু বাণিজ্যিক শহরই নয়, এটি অপরূপ সৌন্দয্যের লীলাভূমি। দেশের অন্যন্যা স্থানের মতো চট্টগ্রামের উন্নয়নেও কাজ করছে সরকার। দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রথম টানেল হচ্ছে চট্টগ্রামের কর্ণফুলীতে। ২০১০ সালে এই টানেল নির্মাণের ঘোষণা দিয়েছিলাম। এই টানেল নির্মাণ হলে যোগাযোগের শুধু উন্নয়ন হবে না, ব্যবসা-বাণিজ্য ও শিল্পায়নেরও উন্নয়ন হবে।

চকবাজারে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় জাতিসংঘ মহাসচিবের গভীর শোক

চকবাজারে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় জাতিসংঘ মহাসচিবের গভীর শোক

ইমান২৪.কম: রাজধানীর পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক প্রাণহানির ঘটনায় গভীর শোক জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতারেস।

নিউইয়র্কে জাতিসংঘ মিশনের মাধ্যমে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে পাঠানো এক শোকবার্তায় জাতিসংঘ মহাসচিব বলেন, নির্মম এই ঘটনায় যারা নিহত হয়েছেন, তাদের পরিবার ও বাংলাদেশের জনগণের প্রতি রইলো গভীর সমবেদনা। সেইসঙ্গে ২০ ফেব্রুয়ারি সেই ঘটনায় যারা আহত রয়েছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করছি।

জাতিসংঘ মহাসচিব চিঠিতে অগ্নিকান্ডের ঘটনায় উদ্ধার তৎপরতার প্রশংসা করেছেন। সেই সঙ্গে তিনি যেকোনো ধরনের সহায়তা দেয়ারও আশ্বাস দিয়েছেন।

আরও পড়ুন:  পাক-ভারত সীমান্তে গোলাগুলি : মর্টার শেল ও ভারী গোলাবর্ষণ

চুপ করে বসে থাকবো না, পাল্টা হামলা চালাব: ইমরান খান

যেভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত চকবাজারে, দেখুন সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে

৫০টি পারমাণবিক বোমা একসঙ্গে মারতে হবে: পারভেজ মোশাররফ

ভারতে বিমান বাহিনীর ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৩ শতাধিক গাড়ি পুড়ে ছাই

যুদ্ধক্ষেত্রে ভারতকে উপযুক্ত জবাব দেবে পাক সেনাবাহিনী: জেনারেল আসিফ গফুর

ফেসবুকে লাইক দিন