পৃথিবীতে ইসলামবিদ্বেষের কোনো স্থান নেই: কানাডার প্রধানমন্ত্রী

ইমান২৪.কম: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুইটি মসজিদে ভয়াভয় সন্ত্রাসী হামলায় কানাডার নিহতদের পরিবারের স্বজনদের সঙ্গে দেখা করেন কানাডার প্রধানমন্ত্রী। এরপর এ বিষয়ে তার ফেসবুক একাউন্টে তিনি বলেন, এই পৃথিবীতে ইসলামবিদ্বেষ ও ঘৃণার কোনো স্থান নেই। এর প্রভাব খুবই ভয়াবহ।

কানাডার অন্টারিওর অটোয়ার দক্ষিণ নিপেন মুসলিম কমিউনিটি মসজিদে তিনি স্থানীয় মুসলিম সম্প্রদায়ের লোকজনের বক্তব্য শোনেন এবং কিভাবে নিরাপদ ও সমন্বিত সমাজ গড়ে তোলা যায় সে বিষয়ে মতামত তুলে ধরেন। এর আগে গত শুক্রবার জুমার নামাজের সময় মুসল্লিদের ওপর হামলার নিন্দা জানিয়ে বিবৃতি দেন ট্রুডো।

নিজের ফেসবুক পেজে পোস্ট করা বিবৃতিতে ট্রুডো লেখেন, ‘প্রার্থনার সময় মানুষকে আক্রমণ করা অত্যন্ত বেদনার এবং নিউজিল্যান্ডে আজ যে গুলির ঘটনা ঘটেছে তার কঠোর নিন্দা করছে কানাডা। হতাহত এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি আমাদের আন্তরিক সমবেদনা।

নিউজিল্যান্ড এবং বিশ্ব মুসলিম জনগোষ্ঠীর মতোই আমরা আজ শোকাহত।’ শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে শুক্রবার জুমার নামাজের সময় দুটি মসজিদে শ্বেতাঙ্গ জঙ্গি ব্রেনটন টেরেন্টের গুলিতে অন্তত ৫০ জন নিহত হয়েছেন। আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও ৪৮জন। নিহতদের মধ্যে পাঁচ বাংলাদেশিও রয়েছেন।

আরও পড়ুন: গোটা বিশ্বে এখন হিরো ‘ডিম বালক’

নিউজিল্যান্ডে মসজিদে হামলার ১৫ লাখ ভিডিও সরিয়ে ফেলেছে ফেসবুক

রাশিয়ায় শিশুর দেহে প্রতি শুক্রবার ভেসে ওঠে কোরআন-হাদিসের বানী! (ভিডিওসহ)

মসজিদে ময়লা জুতা পায়ে ঢুকে কলিজায় আঘাত করেছ, প্রতিশোধ আমরা নেবই: এরদোগান

ফেসবুকে লাইক দিন