পুরান ঢাকার গোডাউনে আবারও অগ্নিকান্ড, জনমনে আতঙ্ক

ইমান২৪.কম: রাজধানীর পুরান ঢাকার নবাবপুরে মানুসি সিনেমা হলের সামনে একটি ৬ তলা ভবনে অগ্নিকান্ডেরর ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় পৌনে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে বিকেল ৪টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। গতকাল দুপুর আড়াইটার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস জানায়, নবাবপুরের ৪ নম্বর রোডের ৬ তলা বারিক প্লাজা ভবনের ৫ তলার তুলার গাইড ও ৬ষ্ঠ তলার একটি টায়ারের গোডাউনে এ আগুন লাগে।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার রাসেল শিকদার বলেন, দুপুর আড়াইটার দিকে আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। বিকেল ৪টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

তিনি আরও বলেন, ৬ তলা ভবনের ৫ তলার সিঁড়ি থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। পরবর্তীতে আগুন ৬ তলায় ছড়িয়ে পড়ে। তবে আগুনে ৫ তলা বেশি ক্ষতিগ্রস্ত হয়। আগুনে ৫ তলায় থাকা তুলার গাইডসহ আনুমানিক ৫ লাখ টাকার বিভিন্ন মালামাল পুড়ে গেছে। এছাড়া ৫০ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে। তবে ৬ তলার টায়ারের গোডাউন বেশি ক্ষতিগ্রস্ত হয়নি।

উল্লেখ্য, গত ২০ ফেব্রুয়ারি পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থল থেকে ৬৭ জনের লাশ উদ্ধার করা হয় বলে ফায়ার সার্ভিস জানায়। পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় আরও চারজনের মৃত্যু হলে মোট নিহতের সংখ্যা দাঁড়ায় ৭১ জনে।

চুড়িহাট্টার অগ্নিকান্ডের পর পুরান ঢাকা থেকে সব ধরণের কেমিক্যাল গোডাউন সরানোর কাজ শুরু হয়। এদিকে, প্রতিদিনই রাজধানীর কোথাও কোথাও না অগ্নিকান্ডের ঘটনা ঘটায় রাজধানীবাসীর মধ্যে এক ধরণের আতঙ্ক কাজ করছে।

আরও পড়ুন: আবারও পাকিস্তান ও ভারতের মধ্যে প্রচন্ড সংঘর্ষ

মেননের বক্তব্যের প্রতিবাদে শুক্রবার হেফাজতের বিক্ষোভের ডাক

ভারতীয় পাইলট অভিনন্দনের ছেলেকে লেখা পাকিস্তান সেনাবাহিনীর মর্মস্পর্শী চিঠি

কাশ্মীরিদের ইচ্ছে মেনে যিনি কাশ্মীর সমস্যার সমাধান করতে পারবেন তিনিই নোবেল পাওয়ার যোগ্য : ইমরান খান

হিরো আলম গ্রেফতার: থানায় যা বললেন তিনি, দেখুন এক্সক্লুসিভ ভিডিওতে

ফেসবুকে লাইক দিন