সেজদারত অবস্থায় ইন্তেকাল করেছেন আল্লামা শাহ মুহাম্মদ তৈয়ব

ইমান২৪.কম: আল জামিয়াতুল আরবায়াতুল ইসলামিয়ার মুহতামিম (মহাপরিচালক) আল্লামা শাহ মুহাম্মদ তৈয়ব সোমবার (২৫ মে) রাত দেড়টায় চটগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি কওমি মাদরাসাগুলোর সবচেয়ে বৃহত্তম বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহ-সভাপতি ছিলেন।

মরহুমের সাবেক সহকারী ও একই মাদ্রাসার সাবেক ছাত্র হাফেজ মাওলানা আয়াজ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, আল্লামা শাহ্ মোহাম্মদ তৈয়ব হুজুর নিজ মাদ্রাসার মসজিদে এতেকাফ থাকেন। সেখানে গত ৫/৬ দিনে আগে থেকে তিনি জ্বরে ভূগছিলেন।

শাওয়াল মাসের চন্দ্র উদয় হওয়ার পর ইতেকাফ শেষ হলে তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

হাসপাতালে ভর্তির পর পরই সেখানে জায়নামাজে সেজদারত অবস্থায় মহান আল্লাহতায়লার ডাকে সাড়া দিয়ে তিনি চলে যান।

হাফেজ মাওলানা আয়াজ উদ্দিন আরো জানান, চট্টগ্রাম মেডিকেল কলেজের উদ্যোগে আল্লামা শাহ্ মোহাম্মদ তৈয়ব হুজুরের শরীর থেকে করোনা ভাইরাসের স্যাম্পল কালেকশনের ব্যাবস্থা করা হচ্ছে। আল্লামা শাহ্ মোহাম্মদ তৈয়ব হুজুরের মৃত্যুর সংবাদে বৃহত্তর চট্টগ্রামের সর্বত্র শোকের ছায়া নেমে আসে।

আল্লামা শাহ মুহাম্মদ তৈয়বের মৃত্যুতে ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ শোক প্রকাশ করেছেন।

এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘দেশের অন্যতম শীর্ষ আলেম দ্বীন শাহ মুহাম্মদ তৈয়ব সাহেবের ইন্তেকালে মুসলিম মিল্লাত হারিয়েছে দ্বীনের একজন প্রকৃত দা’য়ীকে।

তাঁর ইন্তিকাল নিশ্চয় আলেম সমাজ ও দেশের জন্য অনেক বড় ক্ষতি। তার ইন্তেকালে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হবার নয়।’ সুত্র: কক্সবাজারনিউজ.কম ও চট্রগ্রাম প্রতিদিন।

ফেসবুকে লাইক দিন