পাকিস্থানের সাথে বৈঠক বাতিল করে দিল ভারত

ইমান২৪.কম: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের আহ্বান করা দ্বিপাক্ষিক বৈঠক বাতিল করে দিয়েছে ভারত।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশির সঙ্গে ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের বৈঠকের ঘোষণা দেয়ার ২৪ ঘণ্টার মধ্যেই তা বাতিল করলো দেশটি।

দেশটির পক্ষ থেকে বলা হয়েছে, ‘পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের প্রথম কয়েক মাসের মধ্যেই ইমরান খানের আসল চেহারা বেরিয়ে এসেছে।’

শুক্রবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমারের বরাত দিয়ে একথা জানিয়েছে দেশটির গণমাধ্যম ‘এনডিটিভি’ এবং ‘টাইমস অব ইন্ডিয়া।

তিনি বলেন, “ইমরান খানের চিঠি পাওয়ার পর আমরা ভেবেছিলাম পাকিস্তান একটি ইতিবাচক পরিবর্তন এবং নতুন শুরুর দিকে যাচ্ছে। কিন্তু এখন মনে হচ্ছে তাদের প্রস্তাবের পেছনে খারাপ উদ্দেশ্য আছে। সবশেষ ঘটনাগুলোতে মনে হচ্ছে পাকিস্তানের সঙ্গে আলোচনা করা অনর্থক।”

এ আগে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লেখা ইমরান খানের চিঠিতে ২০১৫ সালে স্থগিত হওয়া ভারত ও পাকিস্তানের আলোচনা আবারও শুরু করার কথা বলা হয়। চিঠিতে ভারতের প্রধানমন্ত্রীকে ‘মোদি সাহাব’ বলে উল্লেখ করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

এরপর গতকাল বৃহস্পতিবার রবীশ কুমার বলেছিলেন, আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ সভার সাইডলাইনে শাহ মাহমুদ কুরেশির সঙ্গে সাক্ষাৎ করবেন সুষমা স্বরাজ।

আরও সংবাদঃ আপত্তি উপেক্ষা করেই সংসদে পাস হলো ডিজিটাল নিরাপত্তা বিল

সংসদে কওমি সনদের বিল পাশ করায় সরকারকে অভিনন্দন জানিয়েছেন আল্লামা শাহ আহমদ শফী সাহেব

ফেসবুকে লাইক দিন