পাকিস্তানে আত্মঘাতী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৩২

আন্তর্জাতিক ডেস্ক- পাকিস্তানে নির্বাচনী জনসভায় পৃথক বোমা হামলার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৩২ জনে দাঁড়িয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১৮০ জন। দেশটির বেলুচিস্তান ও খাইবার পাকতুনে নির্বাচনী প্রচারণাকালে বোমা হামলার ঘটনা ঘটে।

জানা গেছে, বোমা হামলায় বেলুচিস্তান আওয়ামী পার্টির প্রার্থী সিরাজ রাসানিও বোমা হামলায় নিহত হয়েছেন। বেলুচিস্তানের মাস্টাং জেলায় নির্বাচনী প্রচারণায় মঞ্চের খুব কাছে এই বোমা হামলা হয়।

এতে আগের প্রকাশিত খবরে ২৫ জন নিহত ও শতাধিক আহতের তথ্য পাওয়া গিয়েছিল। তবে বর্তমানে নিহতের সংখ্যা বেড়ে ১২৮ জন এ পৌঁছেছে বলে জানিয়েছেন বেলুচিস্তান রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ফাইজ কাকার।

এদিকে, প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আঘা উমর বাঙ্গালজাই ডন নিউজকে জানান, সিরাজকে আহত অবস্থায় কোয়েটায় নিয়ে যাওয়ার সময় মারা যান। এই হামলাকে আত্মঘাতী হামলা হিসেবে চিহ্নিত করা হয়েছে।

নওয়াবজাদা সিরাজ বেলুচিস্তানের সাবেক মুখ্যমন্ত্রী নওয়াব আসলাম রাইসানির ছোট ভাই। এর আগে দেশটির ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ প্রতিষ্ঠিত পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এর জোটের অংশ ছিল দলটি। বেলুচিস্তানের মাস্টাং জেলায় নির্বাচনী প্রচারণায় মঞ্চের খুব কাছে এই বোমা হামলা হয়।

ফেসবুকে লাইক দিন