পাকিস্তানের বিমানবন্দরে ইসরাইলি বিমান!

ইমান২৪.কম: পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের আন্তর্জাতিক বিমানবন্দরে ইসরাইলের একটি বাণিজ্যিক বিমান নেমেছে বলে সামাজিক যোগাযোগের মাধ্যমে যে খবর ছড়িয়েছে তা নাকচ করেছেন দেশটির তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। তিনি বলেছেন, ইসরাইল কিংবা ভারতের সঙ্গে সরকার কোনো গোপন আলোচনায় বসবে না। গতকাল (শুক্রবার) সন্ধ্যায় সামাজিক যোগাযোগের মাধ্যমে খবর ছড়িয়ে পড়ে যে, ইসলামাবাদ বিমানবন্দরে ইসরাইলের একটি বিমান নেমেছে।

বলা হচ্ছিল- বিমানটি সেখানে ১০ ঘণ্টা অবস্থান করে। ফ্লাইট রাডার নামে একটি ওয়েবসাইটের বরাত দিয়ে এ তথ্য ছড়ানো হয়। এ সম্পর্কে ফাওয়াদ চৌধুরী তার টুইটার অ্যাকাউন্টে বলেন, “আমরা ইসরাইল কিংবা নরেন্দ্র মোদির সঙ্গে গোপন আলোচনায় বসব না।” নওয়াজ শরীফের নেতৃত্বাধীন মুসলিম লীগের নেতা এহসান ইকবাল এ খবরের ব্যাখ্যা দাবি করে টুইটারে পোস্ট দেন। তার বক্তব্যের জবাবে পাক তথ্যমন্ত্রী এসব কথা বলেন। পাকিস্তানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষও এ খবরকে সম্পূর্ণ ভিত্তিহীন বলে অস্বীকার করেছে।

ইসরাইলের একজন সাংবাদিক এক টুইটার পোস্টে বলেন, ইসরাইলের একটি বাণিজ্যিক বিমান তেল আবিব থেকে উড়ে ইসলামাবাদ গেছে। ইসলামাবাদ পৌঁছানোর আগে বিমানটি জর্দানের রাজধানী আম্মানে যাত্রা বিরতি করে। অবশ্য, পরে ইসরাইলের ওই সাংবাদিক বলেছেন, বিমানটি ইসলামাবাদে নেমেছে কিনা সে বিষয়ে তিনি একশ ভাগ নিশ্চিত নন। ওমান গিয়েও ব্যর্থ হলেন ইসরাইলি প্রধানমন্ত্রী ইসরাইল-ফিলিস্তিনি সংকটে ওমান মধ্যস্ততাকারী হিসেবে দায়িত্ব পালন করবে না বলে জানয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী ইউসুফ বিন আলাভি বিন আব্দুল্লাহ ।

শনিবার বাহরাইনের রাজধানী মানামায় অনুষ্ঠিত নিরাপত্তা বিষয়ক ফোরামে তিনি এসব কথা বলেন। প্রসঙ্গত, এর আগে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ওমানের সুলতান কাবুসের সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাতে নেতানিয়াহুর সঙ্গে ইসরাইলের সিনিয়র কর্মকর্তাসহ গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধানও উপস্থিত ছিলেন । আব্দুল্লাহ বলেন, “ফিলিস্তিন-ইসরাইল সংকট নিরসনের মাধ্যমে একটি নতুন বিশ্বে প্রবেশ করার বিষয়ে আমরা অগ্রাধিকার দেব।”

আব্দুল্লাহ আরো বলেন, নিজেদের মধ্যে বিদ্যমান সংকট নিরসনের মাধ্যমে ফিলিস্তিন এবং ইসরাইল যাতে পরস্পরের কাছাকাছি আসতে পারে সে ব্যাপারে সার্বিক সহায়তা দিতেই সুলতান কাবুস তার ধারনা তুলে ধরেছেন।

আরও পড়ুন: চট্টগ্রাম পৌঁছেই মাজার জিয়ারত করলেন ড. কামাল-ফখরুলের

ব্যারিস্টার মইনুল হোসেনের কাছে ক্ষমা চাইতে মাসুদা ভাট্টিকে লিগ্যাল নোটিশ

ফেসবুকে লাইক দিন