পাকিস্তানি সেনাবাহিনীর ভারি মর্টার শেলে দুই ভারতীয় নিহত

ইমান২৪.কম: ভারতীয় সামীন্ত এলাকার শূন্যরেখায় পাকিস্তানি সেনাবাহিনীর ভারি মর্টার শেল হামলায় দুই ভারতীয় নাগরিক নিহত হয়েছে। এ হামলায় আরো অনেকে আহত হয়েছে- এমন দাবি করছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

আজ মঙ্গলবার ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পঞ্চ জেলায় বিকাল সাড়ে ৬টার দিকে এ হামলার ঘটনা ঘটে। ভারতের সেনা মুখপাত্র জানায়, পঞ্চ এলাকায় নিয়ন্ত্রণ লাইনের কাছে পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করে ভারি মর্টার শেল ও অস্ত্র দিয়ে এ হামলা চালায়। এতে অনেকে আহত হয়েছে বলে জানানো হয়।

ওই এলাকার পুলিশ দাবি করেছে, পাক সেনারা গ্রামবাসীর ওপর মর্টার বোমা হামলা চালায়।

ভারত দাবি করছে ২৩ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। এর আগে গত বছরের জুনে পাকিস্তান সেনার বিশেষ বাহিনী ভারতীয় ৩ জওয়ানকে হত্যা করেছে। এ ছাড়া ২৩ জন আহত হয়েছে।

এর আগে আজ মঙ্গলবার ভোরে ৩.৩০ মিনিটের দিকে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের মুজাফফরবাদ, চাকোটি, বালাকোটে ঢুকে জঙ্গি ঘাঁটি গুড়িয়ে দেয় ভারতীয় সেনাবাহিনীর ১২টি যুদ্ধ বিমান। এই অপারেশনে ছিল ভারতীয় বিমানবাহিনীর ‘মিরাজ-২০০০’ বিমান।

ভোর ৩.৩০ মিনিট থেকে ৪.০৪ মিনিট পর্যন্ত আধা ঘন্টার অপারেশনে প্রায় ১ হাজার কিলোগ্রাম বোমা ফেলে ভারতীয় বিমানবাহিনী। গুঁড়িয়ে দেওয়া হয় লস্কর-ই-তৈয়বা, জয়শ-ই-মহম্মদ ও হিজবুল মুজাহিদিন সহ জঙ্গিদের প্রশিক্ষণ শিবির। সূত্রে খবর- হামলায় প্রাণ হারিয়েছে প্রায় ৩ শতাধিক জঙ্গি।

তবে এ হামলায় কোনো হতাহত হয়নি বলে জানিয়েছেন পাকিস্তানের আন্তঃবাহিনী গণসংযোগ অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর।

এদিকে ইমরান খানের নেতৃত্বে দেশটির জাতীয় নিরাপত্তা কমিটির জরুরি বৈঠকের পর এক বিবৃতিতে বলা হয়, ভারত যে স্থানে হামলা করার দাবি জানিয়েছে, সেখানে সরেজমিনে পরিদর্শনের জন্য বিশ্বের জন্য স্থানটি খোলা রাখা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘ঘরোয়া এবং আন্তর্জাতিক গণমাধ্যমকে ঘটনাস্থলে নিয়ে যাওয়া হচ্ছে। ভারতীয় সরকার আরেকবার তাদের আত্মস্বার্থে বেপরোয়া কাল্পনিক দাবির আশ্রয় নিয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, ভারত অনাকাঙ্ক্ষিতভাবে যে আগ্রাসন চালিয়েছে, সময় ও স্থান অনুসারে পাকিস্তান তার জবাব দেবে।’

টুইটারে পাকিস্তানের ক্ষমতাসীন দল পিটিআই বলেছে, আমরা বুঝতে পারছি- এটি ভারতীয় নির্বাচনের বছর। কাজেই সীমান্তে তারা বেশ বেপরোয়াই থাকবে। তবে ঘটনা হচ্ছে, পাকিস্তানি টহল বিমান তাদের তাড়িয়ে দিয়েছে।

আরও পড়ুন:  সীমান্তে লাগাতার গোলাবর্ষণ করছে পাকিস্তান

ভারতের বিমান হামলা: সাথে সাথে পাল্টা জবাব দিলো পাকিস্থান

ভারতকে যথা সময়ে ও যথা স্থানে এর জবাব দেয়া হবে: পাকিস্তানের হুমকি

যেভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত চকবাজারে, দেখুন সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে

৫০টি পারমাণবিক বোমা একসঙ্গে মারতে হবে: পারভেজ মোশাররফ

কাশ্মীরে স্বাধীনতাকামীদের সঙ্গে বন্দুকযুদ্ধে ভারতীয় ডেপুটি পুলিশ সুপার নিহত, মেজরসহ আহত ২

ফেসবুকে লাইক দিন