পাকিস্তানকে চ্যালেঞ্জ জানানোর সাহস দেখানো উচিত হয়নি ভারতের: মাহমুদ কুরেশি

ইমান২৪.কম: পাকিস্তানকে চ্যালেঞ্জ জানানোর সাহস দেখানো উচিত হয়নি ভারতের। এই ঘটনার জবাব দেওয়ার অধিকার পাকিস্তানের আছে এবং পাকিস্তান জবাব দেবে। মঙ্গলবার ভোর রাতে পাক-অধিকৃত কাশ্মীরে ভারতীয় বিমানবাহিনীর বোমাবর্ষণের পর সাংবাদিকদের এ কথা বলেন পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি।

সাংবাদিকদের সামনে আসার আগে ইসলামাবাদে তার দফতরের শীর্ষ কর্তাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে বসেন কুরেশি। সেই বৈঠকে কী কী আলোচনা হল, প্রধানমন্ত্রী ইমরান খানকে সেই সব জানাবেন পাক বিদেশমন্ত্রী। পাকিস্তানের এখন কী করণীয়, ভারতকে কী ভাবে জবাব দেওয়া হবে তা ওই বৈঠকেই চূড়ান্ত হবে বলে একটি সূত্র জানিয়েছে।

কুরেশি বলেন, ‘ভারত যা করেছে, তা আন্তর্জাতিক নিয়ন্ত্রণরেখার লঙ্ঘন। এতে পাকিস্তানের নিরাপত্তা বিপদাপন্ন। আত্মরক্ষার অধিকার পাকিস্তানের রয়েছে। এই ঘটনার জবাব দেওয়ার সব রকমের অধিকার রয়েছে পাকিস্তানের। পাকিস্তান সেই জবাব দেবে।’ সূত্র: দ্য ডন।

প্রসঙ্গত, মঙ্গলবার ভোর রাতে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে অধিকৃত কাশ্মীরের জঙ্গি ঘাঁটিতে হামলা চালায় ভারতীয় বিমান বাহিনী। ভারতীয় যুদ্ধবিমান মিরাজ ২০০০-এর সাহায্যে এদিন ভোর সাড়ে তিনটে নাগাদ ওই হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই।

আরও পড়ুন:  সীমান্তে লাগাতার গোলাবর্ষণ করছে পাকিস্তান

ভারতের বিমান হামলা: সাথে সাথে পাল্টা জবাব দিলো পাকিস্থান

ভারতকে যথা সময়ে ও যথা স্থানে এর জবাব দেয়া হবে: পাকিস্তানের হুমকি

যেভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত চকবাজারে, দেখুন সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে

৫০টি পারমাণবিক বোমা একসঙ্গে মারতে হবে: পারভেজ মোশাররফ

কাশ্মীরে স্বাধীনতাকামীদের সঙ্গে বন্দুকযুদ্ধে ভারতীয় ডেপুটি পুলিশ সুপার নিহত, মেজরসহ আহত ২

ফেসবুকে লাইক দিন