পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি ভারতের

ইমান২৪.কম: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে সামরিক বহরে হামলায় পাকিস্তানকে দায়ী করেছে ভারত। এমন ভয়াবহ হামলার সমুচিত জবাবের হুঁশিয়ারি দিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বৃহস্পতিবার কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপুরায় চালানো এই হামলায় দেশটির কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) ৪০ জওয়ান নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪০ জনেরও বেশী।

এ হামলার দায় ইতিমধ্যে পাকিস্তানভিত্তিক জঙ্গি গোষ্ঠী জয়েশ-এ-মোহাম্মদ স্বীকার করেছে। এক বিবৃতি জারি করে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, জঙ্গি হামলার যোগ্য জবাব দেবে ভারত।এই হামলার জন্য সরাসরি পাকিস্তানকে দায়ী করে তিনি জানান যারা যারা জড়িত তাদের কাউকে ছাড় দেবে না ভারত।তিনি আরো বলেন, আমরা দেশবাসীকে আশ্বস্ত করে বলতে চাই, নিশ্চিন্ত থাকুন হামলার যোগ্য জবাব দেওয়া হবে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, পুলওয়ামায় সিআরপিএফ জওয়ানদের ওপর হামলার ঘটনা নিন্দনীয়। আমি এই ধরণের কারপুরুষোচিত হামলার তীব্র নিন্দা করছি। আমাদের বীর নিরাপত্তাকর্মীদের বলিদান বিফলে যাবে না।বীর শহিদদের পাশে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়াবে গোটা দেশ।আহতরা দ্রুত আরোগ্যলাভ করুন।

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বলেন, সিআরপিএফ জওয়ানদের ওপর এভাবে কাপুরুষোচিত হামলায় তিনি অত্যন্ত বিরক্ত।পুলওয়ামায় হামলা নিয়ে তিনি ট্যুইটে লিখেন, শহিদদের পরিবারের প্রতি আমার সমবেদনা।

আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।এমন হামলায় দেশটির সকল রাজনৈতিক নেতারা সরব হয়ে উঠেছেন। সকলে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।ইতিমধ্যে এ হামলার তদন্ত শুরু করেছে দেশটির পুলিশ।

আরও পড়ুন: গরুর ঋণ কোনো দিন শোধ করতে পারব না: নরেন্দ্র মোদি

বাংলাদেশের পদ্মার মা ইলিশ সরিয়ে নিতে ভারতের নতুন 

ফেসবুকে লাইক দিন