পদ্মা সেতুতে টোল দিতে গাড়ি থামানো লাগবে না

ইমান২৪.কম: প’দ্মা সেতুর কাজ দুর্বারগতিতে এগিয়ে চলছে। এবার নতুন করে জানা গেল, পদ্মা সেতুতে টোল দিতে গাড়ি থামানো লাগবে না।

আরো থাকছে সব রকম আধুনিক সুযোগ সুবিধা। অত্যাধুনিক ট্রাফিক ইনফরমেন অ্যাপ্লিকেশন সিস্টেম চালু করার ফলে স্বয়ংক্রিয়ভাবে মোবাইলে জানা যাবে যানবাহনের অবস্থান।

টোল আদায়ে ইলেকট্রনিক পদ্ধতি থাকায় বুথে থামাতে হবে না কোনো গাড়ি। সেতু কর্তৃপক্ষ এমন সব সুবধিাসহ পদ্মা সেতুর রক্ষণাবেক্ষণ এবং টোল আদায়ে কোরিয়ান এক্সপ্রেসওয়ে করপোরেশনের সঙ্গে সমঝোতা স্মারক সই করে।

আরো পড়ুন>> বাংলাদেশ এরই মধ্যে এশিয়া প্রশান্ত মহাসাগরীয় দেশগুলোর মধ্যে শতকরা আট ভাগ প্রবৃদ্ধি অর্জন করেছে।

আগামী বছর ৮ দশমিক দুই পাঁচ প্রবৃদ্ধি দাঁড়াবে বলেও আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

বাংলাদেশ সময় রোববার সকাল সাড়ে এগারোটায় দুবাইয়ের কনরাড হোটেলে বাংলাদেশ ইকোনমিক ফোরামের দ্বিতীয় আন্তর্জাতিক সম্মেলনে মূল বক্তা হিসেবে তিনি এ কথা বলেন। সালমান এফ রহমান আরো বলেন, বাংলাদেশে দরিদ্র জনগোষ্ঠীর সংখ্যা অচিরেই কমে আসবে।

এ সময় তিনি বাংলাদেশের কৃষিখাতের অগ্রগতি তুলে ধরেন। তিনি বলেন, সব সময় চীন, জাপান ও মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বড় ধরনের বিনিয়োগ দেখে এসেছি আমরা।

আরব আমিরাত ও সৌদি আরবের বিনিয়োগকারীদেরও বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান তিনি। এ সম্মেলন থেকে বাংলাদেশে ১০ বিলিয়ন ডলার বিনিয়োগের ঘোষণা দিতে পারেন প্রবাসী ব্যবসায়ীরা।

ফেসবুকে লাইক দিন