করোনায় আ’লীগ নেতার মৃত্যু: জানাজায় হাজার হাজার মানুষ

ইমান২৪.কম: বরগুনার আমতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিএম দেলোয়ারের বাড়ি লকডাউনের নির্দেশ থাকলেও তা উপেক্ষা করে মৃতদেহ দেখতে যান শত শত মানুষের আগমন ঘটে।

পরে এই নেতার জানাজায় অংশ নেন কয়েক হাজার মানুষ। যেখানে উপস্থিত চিলেন জেলা ও উপজেলা পর্যায়ের অনেক রাজনৈতিক নেতাও।

নাম প্রকাশে অনিচ্ছুক এক এলাকাবাসী বলেন, ‘করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা জিএম দেলোয়ার আমতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান এবং মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার।

তিনি স্থানীয়ভাবে অত্যন্ত জনপ্রিয় মানুষ। এসব জেনেশুনেই বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ আওয়ামী লীগ নেতা জিএম দেলোয়ারের মৃত্যুর সঙ্গে সঙ্গে তার নমুনা প্রতিবেদন না আসা পর্যন্ত বাড়ি লকডাউনের নির্দেশ দেন।

অথচ সেই লকডাউন উপেক্ষা করে মৃতদেহ দেখতে সেখানে ভিড় করে শত শত মানুষ। এমনকি হাজারো মানুষের উপস্থিতিতে সেখানে অনুষ্ঠিত হয় মরহুমের জানজার নামাজ।

এতে উপস্থিত জনতার করোনায় আক্রান্তের ঝুঁকি রয়েছে। আর এর মধ্য দিয়ে আমতলী উপজেলার সঙ্গে পুরো বরগুনা জেলাই এখন ঝুঁকির মুখে।’

বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ূন শাহিন খান জানান, ‘পটুয়াখালী হসপিটালে জিএম দেলোয়ার সাহেবের নমুনা সংগ্রহ করে ঢাকার মহাখালীর ইনস্টিটিউট অব ডেভেলপিং সাইন্স অ্যান্ড হেলথ ইনিশিয়েটিভ’এ পাঠানো হয়েছিল।

ইতোমধ্যে সে রিপোর্ট আমাদের হাতে এসে পৌঁছেছে। তিনি করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন বলে রিপোর্টে পাওয়া গেছে।’

এ বিষয়ে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভিন বলেন, ‘আমরা চেষ্টা করেছি লকডাউন কার্যকর করতে। তারপরও বেশ কিছু লোকজন হয়েছে। সীমিত আকারে জানাজা হয়েছে। এখন আমরা পুরো উপজেলা লকডাউন করে দিয়েছি।’ সুত্র: বিডি২৪লাইভ

ফেসবুকে লাইক দিন