নিহতদের রূহের মাগফিরাত ও আহতদের দ্রুত আরোগ্য কামনায় বাদ জুমা বিশেষ মোনাজাত

ইমান২৪.কম: রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের রূহের মাগফিরাত ও আহতদের দ্রুত আরোগ্য কামনায় শুক্রবার (২২ ফেব্রুয়ারি) জুমা নামাজের পর বিশেষ প্রার্থনার আহ্বান জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ আবদুল্লাহ। বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) এক বার্তায় তিনি এ আহ্বান জানান ধর্ম প্রতিমন্ত্রী।

এ ছাড়া তিনি অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনার করতে অনুরোধ জানিয়েছেন। প্রসঙ্গত, বুধবার (২০ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত হয়েছেন ৮১ জন। এর মধ্যে ৭০ জন পুরুষ, ৭ জন নারী ও ৪ জন শিশু রয়েছে।

ফায়ার সার্ভিসের দীর্ঘ ১৫ ঘণ্টার উদ্ধার অভিযানে ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় ৭০টি মৃতদেহ। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট প্রায় ১৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে সক্ষম হয়। চকবাজারের নন্দ কুমার দত্ত রোডের চুড়িহাট্টা শাহী মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ‘ওয়াহিদ ম্যানশন’ ভবনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আবাসিক ভবনটিতে কেমিক্যাল গোডাউন থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

অগ্নিকাণ্ডে ব্যাপক হতাহতের ঘটনায় কেমিক্যাল আইনে চকবাজার থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছে পুলিশ। আর ফায়ার সার্ভিসের ডেপুটি ডিরেক্টর দিলীপ কুমার ঘোষকে প্রধান করে গঠন করা হয়েছে তিন সদস্যের একটি তদন্ত কমিটি।

সাত দিনের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। এ ছাড়া ১২ সদস্যের আরেকটি তদন্ত কমিটি গঠন করেছে শিল্প মন্ত্রণালয়। এর আগে, ২০১০ সালের জুন মাসের ৩ তারিখে রাজধানীর নিমতলীতে রাসায়নিক গুদামে আগুন ধরে ১২৪ জন নিহত হয়েছিলেন।

আরও পড়ুন: আশপাশে সব পুড়ে ছাই : অলৌকিক ভাবে অক্ষত মসজিদ

চকবাজার অগ্নিকাণ্ড: সবই পুড়ল, রইল শুধু ‘লা-ইলাহা ইল্লাল্লাহ’

ফেসবুকে লাইক দিন