নিজ খরচে হ’জে গিয়ে রাস্তায় শুয়ে আছেন আইভরি কো’স্টের প্রেসিডেন্ট

ইমান২৪.কম: আ’ইভরি কোস্টের প্রেসিডেন্ট আলেসানে ওয়াতারা। এবার তি’নি হজে গেছেন। তাকে এইভাবে রা’স্তায় শুয়ে থাকতে দেখা যায়।

রাষ্ট্র তাকে হজের খরচ দিতে চেয়েছিল তিনি নেন নাই। জানা যায়, সৌদি বাদশাহ তাকে অতিথি হিসাবে ট্রি’ট দিতে চেয়েছিলেন, তাও তিনি ফিরিয়ে দিয়েছেন।

উনি নিজের আয়ে, নিজের খরচে সাধারণ মানুষের মতো হজ করতে চেয়েছেন। আর সেটাই উনি করেছেন।

এ ছবিতে, তিনি তার স’ঙ্গী এবং তার জনগণ যারা নিজের টাকায় হজ সম্পন্ন করেছেন তাদের সাথে বি’শ্রাম নিচ্ছেন। আল্লাহ রাব্বুল উনার এবং উনার সহযোগীদের হজ কবুল করুন।

আরো পড়ুন>> ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানির সঙ্গে তুর’স্কের রাজধানী আংকারায় দুইঘন্টা রু’দ্ধদ্বার বৈঠক করেছেন দেশটির প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ত্রি’পক্ষীয় বৈঠকে মিলিত হওয়ার আগে সোমবার হাসান রুহানি এবং রজব তাইয়্যেব এরদোগান এ বৈঠক করলেন।

শান্তিপূর্ণ উপায়ে সি’রিয়াযর মা’নবিক সং’কট নির’সনের লক্ষ্যে ইরান, রাশিয়া এবং তুরস্ক এই বৈঠকে বসছে। তার আগে ইরান ও তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান রু’দ্ধদ্বার এ বৈঠক করলেন।

ইরানের বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, দুই প্রেসিডেন্ট পার’স্পারিক স্বা’র্থ নিয়ে আলোচনা করেন। ইরান এবং তুরস্কের যৌ’থ কমিশন আগামী কয়েকদিনের মধ্যে পরবর্তী বৈঠকে বসবে।

তার আগে হাসান রুহানি তু’র্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানের সঙ্গে অর্থনৈতিক সম্পর্ক বাড়া’নোর বিষয় নিয়ে আলোচনা করলেন।

ফেসবুকে লাইক দিন