নিজে কাঁধে করে ত্রাণের বস্তা পৌঁছে দিচ্ছেন আফ্রিদি

ইমান২৪.কম: মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। গোটা বিশ্ব আজ স্থরিবতা ও নিস্তব্ধতা বিরাজ করছে।

সহায়-সম্বলহীন মানুষগুলো আজ বড় কষ্টে পতিত হয়েছেন। তবে এসব মানুষকে সামান্য স্বস্তি দিতে চেষ্টা করছেন হৃদয়বান কিছু মানুষ।

পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহীদ আফ্রিদি তেমনি একজন। দেশটিতে করোনার মহামারি ছড়িয়ে পড়ার পর থেকে নানাভাবে অসহায় মানুষকে সাহায্য করছেন বুম বুম আফ্রিদি ও তার ফাউন্ডেশন।

এমনকি বন্ধুদের নিয়ে বিশেষ তহবিলও গঠন করেছেন তিনি। তবে শুধু শহর বা সুবিধাজনক স্থানে ত্রাণ পৌঁছে দিয়েই ক্ষান্ত হচ্ছেন না এ পাক ক্রিকেটার।

বরং দুর্গম ও ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতেও নিজের কাঁধে করে ত্রাণের বস্তা নিয়ে সুবিধাবঞ্চিত মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন। পাকিস্তানি সাংবাদিক সাজ সাদিক নিজের টুইটার পেজে এমনই একটি ভিডিও পোস্ট করেছেন।

যেখানে দেখা যাচ্ছে, বেলুচিস্তান প্রদেশের দুর্গম রুক্ষ ও পাথুরে লাসবেলা অঞ্চলে কাঁধে বস্তা নিয়ে অসহায় মানুষকে হাত ইশারা করে ডাকছেন ৪০ বছর বয়সী পাকিস্তানি তারকা।

এর পর লোকজন কাছে আসলে তাদের হাতে ত্রাণের বস্তা ও অর্থ তুলে দিচ্ছেন তিনি।

ভিডিওর ক্যাপশনে সাজ সাদিক লিখেছেন, কিংবদন্তি বক্সার মোহাম্মদ আলী (যুক্তরাষ্ট্রের) বলেছিলেন, এই পৃথিবীতে থাকার ভাড়া মেটাতে হয় অন্যকে সেবা করার মাধ্যমে।

মানবতার জন্য আফ্রিদির করা কাজের ভিডিও। পাকিস্তানি স্টার আফ্রিদি নিজেও তার ইউটিউব চ্যানেলে তার ত্রাণ কার্যক্রমের ভিডিও পোস্ট করেছেন।

ফেসবুকে লাইক দিন