নিজের গরু নিয়ে চলার সময় ভারতে মুসলিম যুবককে পিটিয়ে হত্যা

গরু রক্ষার নামে ভারতের হিন্দুত্ববাদী সন্ত্রাসীদের হাতে প্রাণ হারিয়েছেন আরও এক মুসলিম যুবক। শনিবার ভারতের পশ্চিমাঞ্চলের রাজ্য রাজস্থানের আলওয়া জেলায় এ ঘটনা ঘটে।

দ্য হিন্দু পত্রিকা জানিয়েছে, নিহত ২৮ বছর বয়সী যুবকের নাম আকবর খান। এ নিয়ে গত ছয় মাসে অন্তত ৪৩ জন মুসলিম ও দলিত বিদ্বেষজনিত অপরাধের শিকার হয়ে খুন হলেন।

পুলিশ জানিয়েছে, হরিয়ানার বাসিন্দা আকবর খান ও তার এক বন্ধু আলওয়া জেলায় নিজেদের দুটি গরু নিয়ে একটি বনের ভেতর দিয়ে শুক্রবার রাতে গন্তব্যে যাচ্ছিলেন। তখন তাদেরকে গরু পাচারকারী হিসেবে সন্দেহ করে স্থানীয় হিন্দুত্ববাদী বিজেপি সন্ত্রাসীরা।

এতে আকবর ও তার বন্ধুর ওপর হামলা করা হয়। বন্ধুটি কোনো মতে পালিয়ে যেতে সক্ষম হলেও আকবর সন্ত্রাসীদের হাতে ব্যাপক মারধরের শিকার হন। এক পর্যায়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানে ডাক্তাররা আকবর খানকে মৃত্য বলে ঘোষণা করেন।

এ ঘটনা পুলিশ বাদী হয়ে অজ্ঞাত লোকজনের বিরুদ্ধে মামলা করেছে। ঘটনার পরপরই রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে টুইট করে নিন্দা জানিয়েছেন। এবং বলেছেন, দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ফেসবুকে লাইক দিন