নারী সাংবাদিককে ‘চরিত্রহীন’ বলায় ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

ইমান২৪.কম: বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলের টকশোতে নারী সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলায় তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় মামলা হয়েছে। মামলাটি আমলে নিয়ে আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

সোমবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা জ্যেষ্ঠ বিচারিক হাকিম দ্বিতীয় আদালতে মামলাটি দায়ের করা হয়। ইংরেজি দৈনিক অবজারভারের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি আয়েশা আহমেদ লিজা বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

বিকালে মামলার শুনানিতে আদালতের বিচারক ফারজানা আহমেদ ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

এর আগে গত ১৬ অক্টোবর রাত ১২টার দিকে বেসরকারি টেলিভিশন ৭১এ প্রচারিত অনুষ্ঠান ‘৭১ এর জার্নাল’ টকশোতে নারীনেত্রী, মানবাধিকার কর্মী ও সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলে মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল হোসেন।

এ ঘটনার পর থেকে নারী সাংবাদিকরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। এ নিয়ে বিভিন্ন জেলায় ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে মামলা দায়ের করেন নারী সাংবাদিকরা। এরই ধারাবাহিকতায় ইংরেজি দৈনিক অবজারভারের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি আয়েশা আহমেদ লিজা বাদী হয়ে সোমবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া আদালতে এ মামলা দায়ের করেন।

লিজা জানান, মইনুল হোসেনের মন্তব্য সব নারী সাংবাদিকের জন্য অবমাননাকর। তাই তিনি মামলা দায়ের করেছেন বলে জানিয়েছেন।

বাদীপক্ষের আইনজীবী সারোয়ার-ই-আলম সাংবাদিকদের জানান, ৫০০/৫০১ ধারায় মামলা দায়ের করা হয়েছে। বিজ্ঞ আদালত আমাদের কথা শুনে আসামি ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

এর আগে গতকাল একই অভিযোগে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে জামালপুরের একটি আদালত।

রোববার দুপুরে জামালপুরের আমলি আদালত এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

ঐ দিন দুপুর সাড়ে ১২টায় ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ২০ হাজার কোটি টাকার মানহানির মামলা করেন জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক ফারজানা ইয়াসমিন লিটা।

পরে সেটি আমলে নিয়ে জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সোলায়মান কবির আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

তবে এ বিষয়ে ব্যারিস্টার মইনুল ইংরেজি দৈনিক নিউ নেশনের প্যাডে ব্যাখ্যা দিয়ে বলেছেন, ওই মন্তব্যের জন্য তিনি টেলিফোনে মাসুদা ভাট্টির কাছে দুঃখ প্রকাশ করেছিলেন। কিন্তু তার পরও ‘মহলবিশেষ’ তার বিরুদ্ধে ‘অশালীন ভাষায়’ বক্তব্য দেয়ায় বিষয়টি ব্যাখ্যা করা প্রয়োজন বলে তিনি মনে করছেন।

‘মাসুদা ভাট্টি আমার রাজনৈতিক সত্তা ও সততা নিয়ে দারুণ আপত্তিকর ও অবমাননাকর বক্তব্য রেখেছেন। তাই আমিও তার সাংবাদিকতার নিরপেক্ষ চরিত্র নিয়ে মন্তব্য করেছি। তাকে আমি ব্যক্তিগতভাবে জানি না, তাই তার ব্যক্তিগত চরিত্র সম্পর্কে কিছু বলারও প্রশ্নই ওঠে না।

তিনি আরও লেখেন, সাংবাদিক মাসুদা ভাট্টি বলেছেন, লোকে আমাকে সেভাবে দেখে বলেই তিনি বলেছেন। কিন্তু ফেসবুকে মাসুদা ভাট্টির ব্যক্তিগত চরিত্র সম্পর্কে জঘন্য ধরনের মন্তব্য করা হচ্ছে। এসব বিষয় উল্লেখ করে আমি তো তার সম্পর্কে কোনো মন্তব্য করছি না।’ ‘অবাধ’ নির্বাচনের দাবিতে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হওয়ায় কিছু লোক ‘বেসামাল’ হয়ে গেছে বলেও মন্তব্য করেছেন মইনুল।

আরও পড়ুন: খাশোগির এক হত্যাকারী সৌদিতে গাড়িচাপায় নিহত

অবশেষে ব্যক্তিগত বিমানে করে খাশোগির লাশ সৌদিতে নেয়া হলো

কাশ্মির সীমান্তে তুমুল সংঘর্ষ; ভারতীয় সেনাবাহিনীর ৩ সদস্য নিহত

রাতের আঁধারে শাড়ি-লুঙ্গি-মিষ্টি নিয়ে বাড়ি বাড়ি আ.লীগের এমপি জগলুল

ফেসবুকে লাইক দিন