নারী যে বয়সের-ই হোক তাকে সম্মান করা অত্যন্ত জরুরী: তুর্কি ধর্মীয় উপদেষ্টা

ইমান২৪.কম: তুরস্কের ধর্মীয় বিষয়ক প্রধান উপদেষ্টা শায়েখ আলি আরবাশ বলেন, ‘নারী আমাদের মনুষ্যেতর আয়না,নারীতেই পুরুষের প্রকৃত মনুষ্যত্বকে অবলোকন করা যায়।নারী যে বয়সের-ই হোক তাকে সম্মান করা অত্যন্ত জরুরী’ শুক্রবার (৮ মার্চ) নারীদিবস উপলক্ষে গণমাধ্যমে প্রেরণ করা একটি বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আমরা নারীদের প্রতি যে মনোভাব দেখাই তা মানুষের মধ্যে থাকা ধার্মিকতা, সহমর্মিতা, মানবতা এবং বিবেককে পরিমাপ করে। এজন্য স্ত্রী ও কন্যাদের অধিকার এবং তাদের প্রতি শ্রদ্ধা ও সম্মান বজায় রাখা আমাদের অন্যতম লক্ষ্য হওয়া উচিৎ।

আরো পড়ুন>> পাহাড় কাটার অভিযোগে শিল্প প্রতিষ্ঠান পিএইচপিকে জরিমানা করেছে পরিবেশ অধিদফতর। দীর্ঘদিন ধরে এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে পাহাড় কাটার অভিযোগ রয়েছে। বুধবার (৬ মার্চ) সীতাকুণ্ডে উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নস্থ আনোয়ারা জুট মিলের পাশে জঙ্গল কাটগড় এলাকায় পাহাড় কাটার দায়ে পিএচপিকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিদফতরের সূত্রে জানা যায়, পিএইচপি ফ্লোট গ্লাস ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের প্রতিষ্ঠানটি তাদের কার্যক্রম পরিচালনার জন্য পাহাড়ের ঢাল কেটে ২১ হাজার ৭৫০ বর্গফুট রাস্তা নির্মাণ করে। পরিবেশ অধিদফতর এই অভিযোগের ভিত্তিতে পিএইচপি ফ্লোট গ্লাস ইন্ডাস্ট্রিজকে জরিমানা করার পাশাপাশি তিনশ’ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে মুচলেকা নিয়ে নেয়।

বিষয়টি নিশ্চিত করে পরিবেশ অধিদফতরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মো. মোয়াজ্জম হোসাইন বলেন, ‘পিএচপি ফ্লোট গ্লাস ইন্ডাস্ট্রিজ নামে একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে পাহাড় কাটার অভিযোগে আমরা অভিযান পরিচালনা করে সত্যতা পেয়ে জরিমানা করি। ভবিষ্যতে পাহাড় কাটবে না মর্মে মুচলেকা নিই।’

ফেসবুকে লাইক দিন