নারী প্রার্থীদের ভোট দেয়া হারাম : হারুন সুলতান বুখারী

নওয়াজ শরীফের দল পাকিস্তান মুসলিম লীগের প্রার্থী সাবেক মন্ত্রী হারুন সুলতান বুখারী বলেছেন, নারী প্রার্থীদের ভোট দেয়া ইসলাম ধর্মে ‘হারাম’। ভোটের প্রচারণায় গিয়ে তিনি মন্তব্য করেন।

ভারতীয় সংবাদ মাধ্যম দ্যা ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, একসময় পাঞ্জাব প্রদেশের সরকারে সোশ্যাল ওয়েলফেয়ার মিনিস্টারের পদে থাকা হারুন সুলতান বলেন, নারীদের ভোট দেয়া ‘হারাম’, নারীদের ভোট দেয়া উচিত নয়। এনএ-১৮৪ কেন্দ্রে তেহরিক-ই-ইনসাফের প্রার্থী জেহরা বসিত সুলতান বুখারির বিরুদ্ধে ভোটে লড়ছেন হারুন সুলতান।

জেহরা বসিত আবার তার ঘনিষ্ঠ আত্মীয়াও। তার বিরুদ্ধে প্রচার করতে গিয়ে এমন বিতর্কিত মন্তব্য করেন তিনি। পাকিস্তানের মুজফফরনগরের এক র‍্যালিতে যোগদান করে তিনি বলেন, ‘নারীদের ভোট দেয়ার আগে ধর্মের কথা মাথায় রাখুন। ‘আমরা আল্লাহর নির্দেশেই কাজ করি।

আমরা তারই দূত।’ প্রসঙ্গত, আগামী ২৫ জুলাই পাকিস্তানে ভোট অনুষ্ঠিত হবে। এই কেন্দ্রের পিপিপি প্রার্থী হিসেবে রয়েছেন নওয়াজ ইফতিকার খান। পাকিস্তান মুসলিম লীগের শীর্ষনেতা নওয়াজ শরিফ। পানামা পেপারস কেলেঙ্কারিতে জড়িয়ে ইতিমধ্যেই দেশছাড়া তিনি। যদিও ভোটের আগেই আদালতে হাজিরা দিতে পাকিস্তানে আসতে হবে তাকে।

ফেসবুকে লাইক দিন