নরওয়েতে কুরআনের অবমাননা, বিচারের দাবিতে কঠোর হুশিয়ারি তুরস্কের

ইমান টোয়েন্টিফোর ডটকম:মুসলিমদের প্রধান ধর্মীয় গ্রন্থ পবিত্র কুরআনের অবমাননা করেছে ইউরোপের দেশ নরওয়ের এক ব্যক্তি। গত শনিবার ‘স্টপ দ্যা ইসলামাইজেশন অব নরওয়ে’ নামক এক উগ্রপন্থী সংগঠনের প্রধান অর্নি টোমর কুরআনের একটি কপি ময়লার ডাস্টবিনে ফেলে দেয়ার চরম ধৃষ্টতা দেখিয়েছে । নরওয়ের ক্রিশ্চিয়ানস্যান্ডে এক অভিবাসী মহল্লায় ঘৃণ্য এই কান্ডটি ঘটানো হয়েছে।

তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম আনাদুলু এজেন্সি জানিয়েছে, কুরআনের কপি ডাস্টবিনে নিক্ষেপ করার আগে অভিযুক্ত অর্নি টোমরকে সতর্ক করেছিল পুলিশ।

এদিকে উগ্রবাদী অর্নি টোমরের সীমালঙ্ঘনের প্রতি কঠোর নিন্দা জানিয়েছে তুরস্ক। দেশটির সরকারি ধর্ম বিষয়ক প্রধান উপদেষ্টা আলি আরবাশ অবমাননাকারীর উপযুক্ত শাস্তি দাবী করেছেন।

সোমবার তিনি বলেছেন, পবিত্র কুরআনের অবমাননা অগ্রহণযোগ্য, কিছুতেই এই সীমালঙ্ঘন মেনে নেয়া যায় না। আলি আরবাশ ইসলাম বিরোধী সংগঠন ‘স্টপ দ্যা ইসলামাইজেশন অব নরওয়ে’কে দ্রুত বিচারের আওতায় আনার জন্য নরওয়ে-সরকারের প্রতি আহবান জানিয়েছেন।

তিনি বলেন,মহান আল্লাহর পক্ষ থেকে অবতীর্ণ সবশেষ ধর্মীয় গ্রন্থ আল কুরআনের প্রতি তথাকথিত একটি সংগঠনের এরূপ সাম্প্রদায়িক উস্কানিমূলক কাজ নিঃসন্দেহে ইউরোপে ইসলামফোবিয়ার ভয়াবহতার ইঙ্গিত দেয়।এরকম চলতে থাকলে হয়তো খুব শিগগির এর আকার আরও ভয়ংকর হতে পারে।

এস এম / ইমান টোয়েন্টিফোর ডটকম

ফেসবুকে লাইক দিন