ডিসেম্বরের মধ্যেই পাকিস্তান-ভারত যু’দ্ধের আশ’ঙ্কা!

ইমান২৪.কম: চলতি বছরের নভেম্বর বা ডিসেম্বরের মধ্যেই পাক-ভা’রত যু’দ্ধ হতে পারে বলে আ’শ’ঙ্কা প্রকাশ করেছেন পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ আহমদ। বুধবার রাওয়ালপিন্ডিতে একটি অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় এ কথা বলেন তিনি। খবর ডন ও জিয়ো নিউজের।

পাক-ভারত যু’দ্ধে’র আ’শঙ্কা করে শেখ রশিদ বলেন, ভারত পাকিস্তানের মধ্যে প্রায় ১০টির মতো যু’দ্ধ বা যু’দ্ধ পরি’স্থি’তি সৃ’ষ্টি হয়েছিল। আগামী নভেম্বর বা ডিসেম্বরের সম’য়টি খুবই গু’রুত্বপূর্ণ। আমি দেখছি এর মধ্যে ভারতের স’ঙ্গে আমাদের যু’দ্ধ হতে পারে।

এ জন্য সব মত’ভেদ ভুলে এখন একস’ঙ্গে চলতে হবে। শেখ রশিদ আহমদ আরও বলেন, নব্য হি’টলার ন’রে’ন্দ্র মো’দির কারণে গত ২৩ দিন যাবত কা’শ্মী’র থেকে বা’রু’দের গ’ন্ধ আসছে। তরুণদের সং’গ্রা’মই কা’শ্মী’রিদের ভা’গ্য নি’র্ধারণ করবে।

জাতিসংঘের নি’রাপ’ত্তা পরিষদ এ ব্যাপারে কোনো কার্যকরী প’দক্ষে’প গ্রহণ করেনি। তারা এ ব্যাপারে উ’দ্যোগী হলে সেখানে গণ’ভোটের ব্যবস্থা করতেন। পাক রেলম’ন্ত্রী বলেন, ভারতের ২৫ কোটি মুসলমান এখন পাকি’স্তানের দিকে চে’য়ে আছে। কাশ্মীরি জনগণের স’ঙ্গে এখনই আমাদের কাঁ’ধে কাঁধ মিলিয়ে চলতে হবে। অন্যথায় ইতিহাস আমাদের ক্ষ’মা করবে না।

ফেসবুকে লাইক দিন