নদীতে পড়ে নিখোঁজ পদ্মা সেতুর চীনা প্রকৌশলী

ইমান২৪.কম: মুন্সীগঞ্জের লৌহজংয়ের পদ্মা নদীতে পড়ে নিখোঁজ হয়েছেন পদ্মা সেতু প্রকল্পে কর্মরত ঝাও (২৫) নামে এক চীনা প্রকৌশলী। মঙ্গলবার (২২ জুন) রাত সাড়ে ৮টা থেকে তিনি নিখোঁজ রয়েছেন।

মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবীর এ তথ্য নিশ্চিত করেছেন। সিরাজুল কবীর বলেন, ‘পদ্মা সেতু প্রকল্পের অন্তর্গত একটি কাজ এই সেতুর পাশ দিয়ে বিদ্যুতের টাওয়ার নির্মাণ। সেখানে ওই প্রকৌশলী কাজ করছিলেন বলে তার সহকর্মীরা আমাদের জানান।

সাড়ে ৮টা থেকে তাকে পাওয়া যাচ্ছে না। ধারণা করা হচ্ছে, নদীতে পড়ে গিয়ে তিনি নিখোঁজ হয়েছেন। নৌপুলিশ রাত সাড়ে ৯টা থেকে পদ্মা নদীর বিভিন্ন স্থানে তাকে খুঁজেছে, কিন্তু পাওয়া যায়নি। ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়েছে। তারা এখনও আসেনি।’

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কম্পোজিট কমান্ডার এম বজলুল রসিদ বলেন, ‘গতকাল মঙ্গলবার রাত ১০টা থেকে আমরা তল্লাশি করে যাচ্ছি। কোস্ট গার্ডের নিজস্ব ডুবুরিদল এরই মধ্যে ঢাকা থেকে রওনা হয়েছে।

অল্প কিছুক্ষণের মধ্যে ঘটনাস্থলে এসে পড়বে। ডুবুরিদল পানির তলদেশে উদ্ধার অভিযান চালাবে।’ পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের জানান, সারারাত চেষ্টা করেও প্রকৌশলীকে উদ্ধার করা যায়নি।

নৌপুলিশ, পুলিশ, ফায়ার সার্ভিস ও কোস্ট গার্ডের উদ্ধারদল নদীতে তল্লাশি অব্যাহত রেখেছে। ঝাও নামের ওই চীনা নাগরিক পদ্মা নদীতে নির্মাণাধীন জাতীয় গ্রীডের ১৩ নং টাওয়ারের একজন কর্মী।

ফেসবুকে লাইক দিন