নতুন যে কর্মসূচি দিতে যাচ্ছে হেফাজতে ইসলাম

ইমান২৪.কম: চলমান ভাস্কর্য-মূর্তি ইস্যুতে নতুন কর্মসূচি দিতে যাচ্ছে দেশের অন্যতম প্রভাবশালী অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ। আগামী সপ্তাহে এ কর্মসূচি আসতে পারে। তবে কী ধরনের কর্মসূচি দেয়া হতে পারে, তা জানা যায়নি।

বিষয়টি নিশ্চিত করে হেফাজতের প্রচার সম্পদক মাওলানা জাকারিয়া নোমান ফয়েজি বলেন, নিজেদের মধ্যে কথা বলছেন শীর্ষ নেতারা, কথা হচ্ছে দেশের শীর্ষ আলেমদের সঙ্গেও। আগামী সপ্তাহে নতুন কর্মসূচি দেয়া হবে।

তার বরাত দিয়ে ডয়চে ভেলে জানায়, নেতাদের নামে দায়ের করা মামলাগুলো রাজপথে ও আইনগতভাবে মোকাবেলার কথা ভাবছে হেফাজত। এ জন্য সারাদেশে আইন সহায়তা সেল গঠন করা হচ্ছে।

মাওলানা জাকারিয়া নোমান ফয়েজি বলেন, আমরা মনে করি না যে, ভাস্কর্য ও মূর্তি একই জিনিস। সে কারণে আমাদের অবস্থানে কোনো পরিবর্তন আসেনি। আর মামলার ঘটনাকে আমরা চাপ মনে করছি না, ভীতও নই।

হেফাজত নেতারা জানান, তারা কোনো সংঘাত নয়, শান্তিপূর্ণ সমাধান চান। এ জন্য প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চেয়ে একটি চিঠি দেয়া হয়েছে। সময় পেলে নেতারা দেখা করবেন, বিষয়টি নিয়ে সরাসরি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চান তারা।

সংগঠনটির আমির মাওলানা জুনায়েদ বাবুনগরী ও যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে এরই মধ্যে রাষ্ট্রদ্রোহ মামলায় আসামি করা হয়েছে।

এ ছাড়া ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমির সৈয়দ ফয়জুল করীমের নামেও আরেকটি রাষ্ট্রদ্রোহের মামলা হয়েছে। এসব মামলা তদন্ত করছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

ফেসবুকে লাইক দিন