নতুন এমবাপ্পে এখন আর্জেন্টিনায়, ওয়েট ৯২০ কেজি!

ইমান২৪.কম: ফ্রান্সের বিশ্বকাপ জেতার পেচনে তার অবদান অনেক। ফুটবল কিংবদন্তী পেলের পর প্রথম টিনএজ খেলোয়ার হিসেবে ফাইনালে গোল করে ইতিহাস বনে গিয়েছেন ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে।

গোটা বিশ্বে এখন তাকে নিয়েই চলছে মাতামাতি। এরইমধ্যে আর্জেন্টিনায় দেখা মিলেছে আরেক এমবাপ্পের। বয়স তার ২২ মাস। কিন্তু ওজন ৯২০ কেজি!

তবে বিরাটাকার এই এমবাপ্পে কিন্তু মানুস নয, ষাঁড়। আর্জেন্টিনায় আয়োজিত ১৩২তম কৃষি ও শিল্প মেলায় প্রধান আকর্ষণ হয়ে দাঁড়িয়েছে এই এমবাপ্পে। তাকে ঘিরে উত্সাহের শেষ নেই। আর্জেন্টিনার কিউরেকো খামারে জন্ম নিয়েছিল এমবাপ্পে। লুসিয়ানো ট্রাপ্পা নামের এক ভদ্রলোক ছোট থেকে তার দেখাশোনা করেন। সেই লুসিয়ানো বলছেন, ‘ওর এত বড় আকার সত্যি অস্বাভাবিক।

এরকম বিশালাকার ষাঁড় সচরাচর দেখা যায় না। তবে এমবাপ্পের এমন আকার হওয়ার পিছনে ওর পূর্বপুরুষদের জিনের প্রচ্ছন্ন প্রভাব রয়েছে। ও আসলে হাইকোয়ালিটি ব্রিড। গোটা আর্জেন্টিনায় খুঁজলেও হয়তো এমবাপের মতো এত বড় আকারের ষাঁড় পাওয়া যাবে না। আমরা ওকে কৃষি ও শিল্প মেলার উদ্বোধনের দিন সবার সামনে এনেছিলাম। মুহূর্তের মধ্যে ওকে নিয়ে মানুষের কৌতুহল বেড়ে গেল।

বিশ্বকাপে দারুন পারফর্ম করা এমবাপ্পের মতো আমাদের এই এমবাপ্পেও এখন খুব জনপ্রিয়।’ কিন্তু এমবাপ্পে নামটাই হঠাৎ কেন? লুসিয়ানো বলেছেন, ‘এমবাপ্পের এই নামের পিছনে কোনো যুক্তি নেই। তবে ফুটবল ও বিশ্বকাপের প্রতি আমাদের প্রবল আকর্ষণ বোঝাতে এই উদ্যোগ।

আরও পড়ুনঃ ভারতীয় বিএসএফ বাংলাদেশে ঢুকে গুলি চালিয়েছে: বাড়িঘরে হামলা, গুলিবিদ্ধ ৪

বিশ্বকাপের পুরষ্কারের টাকা দিয়ে মসজিদ নির্মান করতে চায় ডেম্বেলে

ফেসবুকে লাইক দিন