নতুন ইসলামিক টিভি চ্যানেল আসছে তিন দেশের যৌ’থ উদ্যোগে

ইমান২৪.কম: মালয়েশিয়া, তুরস্ক ও পাকিস্তানের যৌথ উদ্যোগে আন্তর্জাতিক মানের একটি ইংরেজি টেলিভিশন চ্যানেল গড়ার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

এই টিভি চ্যানেলটি মূলত ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে গড়ে ওঠা ইসলামফোবিয়াসহ ইসলামকেন্দ্রিক প্রচারিত বিভিন্ন অ’পপ্র’চার রোধে ভুমিকা রাখবে কাজ করবে।

এছাড়া ইসলাম ও মুসলমানদের ইতিহাস-ঐতিহ্যকে সঠিকভাবে বিশ্ববাসীর সামনে তুলে ধরাই হবে এ চ্যানেলের প্রধান লক্ষ্য। তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান,

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ডা. মাহাথির মোহাম্মাদের এক বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে এক টুইটে একথা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

ইমরান খান তার টুইটবার্তায় লিখেছেন, প্রেসিডেন্ট এরদোগান, প্রধানমন্ত্রী মাহাথির ও আমি বৈঠক করেছি। যেখানে আমরা সিদ্ধান্ত নিয়েছি আমাদের তিন দেশ যৌথভাবে এটি ইংরেজী ভাষার টিভি চ্যানেল চালু করবে।

যেটি ইসলামভীতির মাধ্যমে সৃষ্ট হু’মকি মোকাবিলাসহ আমাদের পবিত্র ধর্ম ইসলামের বিভিন্ন বিষয় তুলে ধরতে ভূমিকা রাখবে। জাতিসঙ্ঘের সাধারণ অধিবেশন উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক নগরীতে সমবেত হয়েছেন বিশ্ব নেতারা।

সেখানে অধিবেশনের ফাঁ’কে বৈঠক করেছেন বিভিন্ন দেশের বিভিন্ন নেতা ও প্রধান ব্যক্তিত্বরা। এরই ধারাবাহিতকায় মুসলিম তিন নেতা একটি বৈ’ঠকে মিলিত হন এবং এমন একটি সিন্ধান্ত গ্রহণ করেন।

ফেসবুকে লাইক দিন