ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য: মন্ত্রীকে বরখাস্ত করলেন ইমরান খান

ইমান২৪.কম: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান পাঞ্জাবের তথ্য ও সংস্কৃতিমন্ত্রী ফায়জুল হাসান চৌহানকে বরখাস্ত করেছেন। হিন্দুধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্যের জেরে সরিয়ে দেওয়া হয়েছে ফায়জুল হাসান চৌহানকে ।

ক্ষমতাসীন দল পাকিস্তান তেহরিকইইনসাফের (পিটিআই) গুরুত্বপূর্ণ নেতা তিনি। পাঞ্জাব প্রদেশেও পিটিআই ক্ষমতায়। গতকাল মঙ্গলবার ফায়জুল হাসান চৌহান পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ওসমান বুজদারের কাছে ইস্তফাপত্র জমা দেন। সঙ্গে সঙ্গে ইস্তফা গৃহীত হয়।

তাঁর দলের তরফে টুইটারে জানানো হয়, ফায়জুল হাসান চৌহানকে সরিয়ে দেওয়া হয়েছে। টুইটারে লেখা হয়েছে, তথ্যমন্ত্রীর পদ থেকে চৌহানকে সরিয়ে দেওয়া হয়েছে। কারও বিশ্বাস নিয়ে বিরূপ মন্তব্য করা উচিত নয়। পাকিস্তানের ভিত্তিই হলো সহিষ্ণুতা।

ভারত পাকিস্তানের চলমান উত্তেজনার মধ্যেই এ ঘটনা ঘটল। পাকিস্তানের কেন্দ্রীয় অর্থমন্ত্রী আসাদ ওমর এবং মানবাধিকার বিষয়ক মন্ত্রী শিরীন মিজারী ও বিষয়টির কঠিন নিন্দা জানিয়েছেন। পররাষ্ট্রমন্ত্রনালয়ের মুখপাত্র ডা. ফায়সাল বলেছেন, পাকিস্তানি পতাকায় সাদা রঙ সংখ্যালঘুদের প্রতিনিধিত্ব করে, সবুজ রঙ নিয়ে আমাদের যেমন গর্ব ঠিক সাদা রঙ নিয়েও আমরা এতটাই গর্ব করি ।

বিতর্কিত মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন পাঞ্জাব প্রদেশের তথ্য ও সংস্কৃতি মন্ত্রী ফাইয়াজুল হাসান চোহান। তিনি বলেন, আমার বক্তব্যে সংখ্যালঘু হিন্দু ভাইয়েরা যদি কষ্ট পেয়ে থাকেন তাহলে আমি ক্ষমা প্রার্থনা করছি। আসলে আমি হিন্দু ধর্মকে কটাক্ষ করিনি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই আমি টার্গেট করে বক্তব্য দিয়েছি।

ফেসবুকে লাইক দিন