ধর্মীয় বিধান মেনেই চলব আবার সংবিধানের বাইরেও যাব না: স্বরাষ্ট্রমন্ত্রী

ইমান২৪.কম: ভাস্কর্য ইস্যুতে আলাপ-আলোচনার মাধ্যমে আলেমদের মধ্যে ঐক্যমত্যে পৌঁছাতে পারবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ মঙ্গলবার সচিবালয়ে আলেমদের সঙ্গে বৈঠক ইস্যুতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।

এসময় তিনি আরও বলেন, আলোচনা অনেক দূর এগিয়েছে। যেহেতু আমরা আলোচনা শুরু করেছি শীঘ্র এর একটি ফলপ্রসূ ফলাফলও পাবেন। তারা যে ৫টি প্রস্তাব দিয়েছেন সেসব নিয়ে আলোচনা চলবে। ধর্মীয় বিধান মেনেই আমরা চলছি, চলব। আবার সংবিধানের বাইরেও যাব না।

আরো পড়ুন>> বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ নিয়ে সৃষ্ট অস্থিরতা নিরসনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে আলোচনায় বসেছিলেন আলেমগণ। সোমবার রাত ৯টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে এ বৈঠক হয়।

বৈঠক শেষে হেফাজতে ইসলামের নায়েবে আমির নুরুল ইসলাম জিহাদী সাংবাদিকদের জানান, আলোচনা সন্তোষজনক হয়েছে, আলোচনা চলবে। তবে এ বিষয়ে মঙ্গলবার বিস্তারিত জানাবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

কওমি মাদ্রাসার সম্মিলিত শিক্ষা বোর্ড- হাইয়াতুল উলইয়ার চেয়ারম্যান মাওলানা মাহমুদুল হাসানের নেতৃত্বে এতে আলেমরা অংশ নেন।

বৈঠকে উপস্থিত ছিলেন- মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ, মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা নূরুল ইসলাম জিহাদী, মাওলানা মাহফুজুল হক, মাওলানা মুসলেহ উদ্দিন গওহরপুরী।

এর আগে গত ৫ ডিসেম্বর রাজধানীর যাত্রাবাড়ী মাদ্রাসায় শীর্ষ আলেমদের বৈঠক থেকে ৫ দফা প্রস্তাব জানানো হয়। ওই বৈঠক থেকেই সরকারের সঙ্গে আলোচনার সিদ্ধান্ত হয়।

ফেসবুকে লাইক দিন