দ্বীন একমাত্র জিন্দা হবে রাসুল (স:), সাহাবা যেভাবে করেছেন ঠিক সেভাবে: মুফতি হারুন ইজহার

ইমান২৪.কম: এই দ্বীন একমাত্র জিন্দা হবে বর্তমান সময়ে ঐ পদ্ধতিতে যে পদ্ধতি সাহাবায়ে কেরাম রাসূলের জামানায় রাসুল (স:) জিবিত থাকতে তার নেতৃত্রিতে যেভাবে করেছেন ঠিক সেভাবে।

শায়খ হারুন ইজহার-এর দক্ষিণবঙ্গ সফরে বৃহস্পতিবার (২৮নভেম্বর) খুলনার বায়তুল ফালাহ জামে মসজিতে ইসলাহি দারসে এসব কথা বলেন।

তিনি বলেন, দ্বীন বিজয়ের একমাত্র উপায় হলো আগেকার উম্মাহ যে পদ্ধতিতে উপকৃত হয়েছে সফল হয়েছে এখনকার উম্মাহও ঠিক সেই পদ্ধতিতে বিজয়ী হবে। সেই দাওয়াহ আবার ফিরে আসতে হবে, সেই হিজরত আবার ফিরে আসতে হবে, সেই জামায়াহ আবার ফিরে আসতে হবে সেই জিহাদের স্পষ্ট চেতনা আবার ফিরে আসতে হবে। এই আলোচনা গুলা ব্যাপক করতে হবে, এই আলোচনা গুলা নরমাল স্বাভাবিক করে ফেলতে হবে। যে কথা গুলা শুনলে আমরা ভয় পাই সরকার ভয় পায় এই কথা গুলাকে স্বাভাকি করে ফেলতে হবে। আমরা কেও গ্রেনেট বোমা নিয়ে নেমে পড়ি নাই আমরা যাস্ট আলোচনা করতেছি।

মুফতি হারুন ইজহার আরো বলেন, হাটাজারি মাদ্রাসার বয়স ১২০ বছর, দেওবন্দের বয়স প্রায় ২০০বছর, তাবলীগের ইজতেমা শতবছরের কাছাকাছি, আমরা কি শুধু শত শত বছর ইজতেমাই করে যাবো, মাদ্রাসাই প্রতিষ্টা করে যাবো, রাজনিতিক দলই করে যাবো, নির্বাচনই করে যাবো, ইসলামকে একটা চুড়ান্ত পর্যায় পৌছানোর দায় দায়িত্ব কি আমাদের নাই? আমাদের জয়ও নাই পরাজয়ও নাই। কি একটা অবস্থার মধ্যে আমরা রয়েছি। কোন কিছুরই ফায়সালা হচ্ছে না। সেই মৌলিক সুন্নাহ গুলাকে জীবিত করা হচ্ছে না।

এছাড়াও তিনি বর্তামান সময়ের সংকট ও মুসলিম উম্মাহর ঐক্য নিয়ে গুরত্বপূর্ন কথা বলেন। ইসলাহী দারস পরিচালনা করেন বায়তুল ফালাহ মসজিদের ইমাম আব্দুল্লাহ আল মামুন।

ফেসবুকে লাইক দিন