দোকানে চুরি করে চিরকুট লিখে দুঃখ প্রকাশ করলো চোর!

ইমান টোয়েন্টিফোর ডটকম: ময়মনসিংহের নান্দাইল উপজেলায় একটি কাপড়ের দোকানে চুরির ঘটনায় চিরকুট লিখে দুঃখ প্রকাশ করেছে চোর। এ ঘটনায় নগদ টাকাসহ বিপুল পরিমাণ কাপড় চুরি হয়েছে।

শনিবার (১৬ নভেম্বর) সকালে উপজেলার মুশুলী কলেজ গেইটের পাশেই ‘রফিক বস্ত্র বিতান’ নামে দোকানে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এর আগে শুক্রবার রাতে যে কোনো সময়ে এ চুরির ঘটনা ঘটে। নান্দাইল মডেল থানার এসআই সুব্রত সাহা এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। ‘রফিক বস্ত্র বিতান’ এর মালিক রফিকুল ইসলাম শুক্রবার রাত দোকান বন্ধ করে বাড়ি যাওয়ার পর রাতেই এ ঘটনা ঘটে।

ছয় লাইনের ওই চিরকুটে চোর লিখেছে, রফিক ভাই, আপনার দোকান লুট করার জন্য দুঃখিত, মাফ করে দিবেন, ধন্যবাদ। আমি আপনার পরিচিতদের মধ্যে একজন। অটো দিয়ে মালগুলো নিতে অনেক কষ্ট হইছে।

জানা গেছে, এদিন সকালে ‘রফিক বস্ত্র বিতান’ এর কর্মচারী মারুফ মিয়া দোকান খুলতে এসে দেখেন তালা ভাঙা। পরে মালিক রফিকুল ইসলামকে ফোন করে ঘটনাটি জানান। পরে মালিক দোকানে এসে চিরকুটটি দেখতে পান।

এ প্রসঙ্গে, দোকান মালিক রফিকুল ইসলাম জানান, শুক্রবার রাতে দোকানে তালা লাগিয়ে তিনি চলে যান। পরে শনিবার সকালে দোকানে এসে দেখেন সামনের সবগুলি তালা কাটা। এ অবস্থায় সার্টার খুলে দেখতে পান দোকানের সকল ধরনের মালামাল নিয়ে গেছে চোরেরা। সেই সাথে ক্যাশে থাকা প্রায় ১০ হাজার নগদ টাকাও খোয়া যায়। এতে তার কমপক্ষে প্রায় চার লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়। এক পর্যায়ে দেখতে পান ক্যাশের ওপর একটি সাদা কাগজ পড়ে রয়েছে। তাতে ছয় লাইনের লেখাটি দেখে তিনি হতবাক হয়ে যান। চুরির পর এ ধরনের অবস্থায় তিনি আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন।

তিনি আরো বলেন, দোকানের ক্যাশ কাউন্টার ভেঙে নগদ ৩০ হাজার টাকা নিয়ে গেছে চোর। এছাড়া প্রায় সাড়ে ৪ লাখ টাকার কাপড় চুরি হয়েছে। পরে নান্দাইল থানাকে অবহিত করলে উপ-পরিদর্শক সুব্রত সাহা ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে থানায় অভিযোগ দেওয়ার পরামর্শ দেন।

ফেসবুকে লাইক দিন