দেশজুড়ে করোনার ভয়াবহ রূপ, দুপুরের আগেই ঝরলো দেড় শতাধিক প্রাণ

ইমান২৪.কম: দেশে ভয়াবহভাবে বেড়ে গেছে প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রকোপ। দেশজুড়ে রেকর্ড হারে বাড়ছে মৃত্যুর মিছিলে। গেল কয়েকদিন অস্বাভাবিক হারে বেড়েছে করোনার সংক্রমণ ও মৃত্যু। গতকাল মঙ্গলবার (৬ জুলাই) দিনের প্রথমার্ধে মারা গিয়েছিল প্রায় ১৩০ জন করোনা রোগী, সেখানে আজ আরও ভয়াবহ অবস্থানে করোনার মৃত্যু। সকালে সাড়ে ১১ টার রিপোর্ট অনুযায়ী দেশের ২০ জেলায় ইতিমধ্যেই ১৪৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বিভিন্ন সংবাদমাধ্যম ও আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্য অনুযায়ী এই চিত্র ফুটে উঠে।

রাজশাহী- রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২০ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় ৪৪৭ জনের নমুনা পরীক্ষায় ৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২১ দশমিক ৯২ শতাংশ।

খুলনা- খুলনায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা ১৩০ শয্যার ডেডিকেটেড হাসপাতলে মারা গেছেন আক্রান্ত হয়ে ৯ জন এবং উপসর্গ নিয়ে একজন। খুলনা জেনারেল হাসপাতালে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ জন, আবু নাসের বিশেষায়িত হাসপাতালে মারা গেছেন ২ জন এবং বেসরকারি গাজী মেডিকেলে মারা গেছেন ৫ জন। যারা মারা গেছেন তাদের মধ্যে খুলনার ১০ জন, বাগেরহাটের ৪ জন, যশোরের ৪ জন, নড়াইলের ২ জন এবং সাতক্ষীরার একজন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ১৬৫ জনের নমুনা পরীক্ষা ১০২ জনের করোনা শনাক্ত হয়।

বরিশাল- বরিশালে গত ২৪ ঘণ্টায় শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ৭ জন মারা গেছে। শনাক্তের হার ৬৯ দশমিক ১৪ শতাংশ। জেলায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৭৩ জন।

পঞ্চগড়- পঞ্চগড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৩২৫ জন। এ পর্যন্ত জেলায় ২৮ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছে ৮৭৮ জন।

টাঙ্গাইল- টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৬ জন মারা গেছেন। একই সময়ে ৫৪২টি নমুনা পরীক্ষায় ২৭৭ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৫১ দশমিক ১০ শতাংশ।

কুড়িগ্রাম- কুড়িগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় ২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ১১৫ জনের নমুনা পরীক্ষা করে ৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

ঠাকুগাঁও- ঠাকুরগাঁওয়ে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে।

সাতক্ষীরা- সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু হয়েছে।

চট্টগ্রাম- চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৪ জন মারা গেছেন।

কুষ্টিয়া- কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে।

নড়াইল- নড়াইলে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৪ জনের মৃত্যু হয়েছে।

চুয়াডাঙ্গা- চুয়াডাঙ্গায় একদিনে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু হয়েছে।

ময়মনসিংহ- গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় তিনজন ও উপসর্গ নিয়ে চারজন মারা গেছেন।

বগুড়ায়- বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালে গেল ২৪ ঘণ্টায় নতুন করে ৬ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

দিনাজপুর- দিনাজপুরে গেল ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে মারা গেছে ৩ জন। একই সময়ে সেখানে আক্রান্ত হয়েছে ১১১ জন।

বাগেরহাটে- বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন ৪ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে বাগেরহাট সদর হাসপাতালে মারা গেছে ১ জন এবং অন্যান্য জায়গায় আরও তিনজন মারা গেছেন বলে জানিয়েছেন জেলার সিভিল সার্জন কে এম হুমায়ুন কবির।

ফরিদপুর- ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও ৯ জন মারা গেছেন। ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে তারা চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। একই সময়ে ৩৫৪ নমুনা পরীক্ষার নতুন করে আরও ১৬৩ জনের করোনা শনাক্ত হয়। বর্তমানে হাসপাতালে ভর্তি আছে ২৯৭ জন।

নওগাঁ- নওগাঁয় গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ৪ জনের মৃত্যু হয়েছে।

নাটোর- নাটোরে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৩ জন মারা গেছেন। তারা সবাই নাটোর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

ঝিনাইদহ- সীমান্তবর্তী জেলা ঝিনাইদহে একদিনে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১৫৬ জন। আক্রান্তের হার ৩৪ দশমিক ১৩ ভাগ। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ১’শ ৭৬ জন। এদিকে সদর হাসপাতালের করোনা ইউনিটে বর্তমানে ১১৫ জন রোগি চিকিৎসাধীন রয়েছে। এখন পর্যন্ত (সকাল সাড়ে ১১টা) পাওয়া রিপোর্ট অনুসারে…

ফেসবুকে লাইক দিন