দু:শাসনের অবসানের আলামত ফুটে উঠতে শুরু করেছে: মির্জা ফখরুল

ইমান২৪.কম: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার মানুষের মর্যাদা, মানবতা ও নাগরিক স্বাধীনতাকে পদদলিত করছে শুধুমাত্র একদলীয় কর্তৃত্ব চিরস্থায়ী করার জন্যই। তবে দু:শাসনের অবসানের আলামত ইতোমধ্যেই ফুটে উঠতে শুরু করেছে। এই সরকার আর বেশিদিন ক্ষমতা ধরে রাখতে পারবে না। জনগণের বিজয় হবেই।

তিনি বলেন, মানুষের ভোটাধিকার নিশ্চিত করতে এবং বর্তমান সরকারের সকল অপকর্ম ও দু:শাসন রুখে দিতে জনগণ সাহসিকতার সাথে আন্দোলন-সংগ্রামে ঝাঁপিয়ে পড়বেই।

বিএনপি’র ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ এর কন্যা ও ফরিদপুর জেলা বিএনপি’র সদস্য নায়েবা ইউসুফ আদালতে হাজিরা দিতে গেলে তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে রাষ্ট্রক্ষমতা দখল করে আওয়ামী সরকার দীর্ঘকাল দেশে স্বৈরাচারী শাসন কায়েম রাখার ইচ্ছায় বিএনপি’র নারী নেত্রীরাও সরকারী হামলা, মামলা ও কারা নির্যাতন থেকে রেহাই পাচ্ছে না।

তিনি বলেন, নিষ্ঠুর দমননীতি ও মানুষের গণতান্ত্রিক অধিকারকে পদদলিত করার কারণে দেশের মানুষ এখন সবসময় উদ্বেগ-উৎকন্ঠায় দিনাতিপাত করছে। বিরামহীন গতিতে বিএনপিসহ বিরোধী দলগুলোর নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক কাহিনী তৈরী করে মামলা দায়ের করা এবং গ্রেফতার করে কারাগারে রাখা হচ্ছে।

তিনি আরও বলেন, আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে মিথ্যা মামলায় আদালতে হাজিরা দিতে গেলে বিরোধী দলের নেতাকর্মীদেরকে কারান্তরীণ করা হচ্ছে। ভুয়া, বানোয়াট ও সাজানো মামলায় আজ ফরিদপুর জেলা বিএনপি’র সদস্য নায়েবা ইউসুফ এর জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করার ঘটনা একজন নারী নেত্রীর ওপর কান্ডজ্ঞানহীন নিষ্ঠুর জুলুম।

বিএনপি মহাসচিব অবিলম্বে নায়েবা ইউসুফ এর বিরুদ্ধে দায়েরকৃত অসত্য মামলা প্রত্যাহার এবং তার নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।

আরও পড়ুন: আগামীতে ভোটারদের ভোটকেন্দ্রে যেতে হবে না: মাহবুব তালুকদার

ওআইসি’তে ভারতের কাশ্মির নীতির কঠোর সমালোচনা: প্রতিবাদ দিল্লির

ভারতীয় পাইলট অভিনন্দনের ছেলেকে লেখা পাকিস্তান সেনাবাহিনীর মর্মস্পর্শী চিঠি

সৌদি ভার্সিটিগুলোতে কওমি সনদ গ্রহণের অনুরোধ জানিয়েছেন ধর্মপ্রতিমন্ত্রী

কাশ্মীরিদের ইচ্ছে মেনে যিনি কাশ্মীর সমস্যার সমাধান করতে পারবেন তিনিই নোবেল পাওয়ার যোগ্য : ইমরান খান

ফেসবুকে লাইক দিন