দুর্নীতিবাজ রাঘব বোয়ালদের ছেড়ে শিক্ষকদের নিয়ে ব্যস্ত দুদক: হাইকোর্ট

ইমান২৪.কম: দুর্নীতি দমন কমিশনের (দুদক) কার্যকলাপে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেন, দুর্নীতির সঙ্গে জড়িত বড় বড় রাঘব বোয়ালদের ধরে এনে ছেড়ে দিচ্ছে, আর স্কুল শিক্ষকদের নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার সকালে কোচিং সেন্টার নিয়ে শুনানিকালে বিচারপতি শেখ হাসান আরিফ ও রাজিক আল জলিলের দ্বৈত বেঞ্চ এ মন্তব্য করেন।

আদালত বলেন, যেখানে ব্যাংকের হাজার হাজার কোটি টাকা লুটপাট হয়ে যাচ্ছে, সেখানে প্রাইমারি স্কুলের শিক্ষকরা স্কুলে যাচ্ছেন কি যাচ্ছেন না তা নিয়ে ব্যস্ত দুদক।

দুদক দুর্নীতিবাজ রাঘব বোয়ালদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছে না উল্লেখ করে আদালত বলেন, ছোট দুর্নীতির আগে বড় বড় দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়া প্রয়োজন।

>>কারাবন্দীরা ফোনে আত্মীয়দের সাথে কথা বলতে পারবে: সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী

দেশের সকল কারাগারের বন্দীরা তাদের আত্মীয়-স্বজনের সাথে যেন ফোনে কথা বলতে পারে সেজন্য সরকার একটি প্রকল্প নিয়েছে বলে জাতীয় সংসদকে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

বুধবার সংসদ সদস্য দিদারুল আলমের (চট্টগ্রাম-৪) করা এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তবে জঙ্গি, শীর্ষ সন্ত্রাসী এবং গুরুত্বপূর্ণ মামলার আসামিরা এই সুবিধা পাবে না।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে কারাবন্দীদের তাদের আত্মীয়দের সাথে কথা বলার যে প্রকল্প তা টাঙ্গাইল কারাগারে চালু করা হয়েছে। এই প্রকল্প দেশের সকল কারাগারে নেয়া হয়েছে যাতে বন্দীরা তাদের আত্মীয়দের সাথে কথা বলতে পারে।’

মন্ত্রী সংসদকে জানান, বন্দীদের টেলিফোনের কথপোকথন মনিটর এবং রেকর্ড করা হবে।

চট্টগ্রাম-১১ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য এম আব্দুল লতিফের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ২০১৮ সালে ১.৬৩ লাখ লোকের বিরুদ্ধে ১.২১ লাখ মাদক সংক্রান্ত মামলা দায়ের করা হয়েছে।

পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রী সংসদকে জানান, ২০১৮ সালে মাদকবিরোধী অভিযানে ৬.৯১ কোটি পিস ইয়াবা, ৪৪৯ কেজি হেরোইন, ৬০ হাজার ৩৪২ কেজি গাঁজা, ৭.১৮ লাখ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন:  কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিল ঐক্যফ্রন্ট

এখন বিজ্ঞাপন দিয়েও কাজের মানুষ পাওয়া যায় না: সমাজকল্যাণমন্ত্রী

গত এক মাসে ৫২ টি ধর্ষণ, ২২টি গণধর্ষণ এবং ৫টি ধর্ষণের পর হত্যা

৩৩ বছর ধরে এমপিওভুক্ত, ১৪জন শিক্ষক থাকলেও নেই কোনো ছাত্র

ইজতেমা মাঠের কাজ শুরু, দ্বিধাদ্বন্দ্ব ভুলে ময়দানে শরিক হওয়ার আহ্বান মুরব্বিদের

এখন থেকেপুলিশের বিরুদ্ধেও অভিযোগ করা যাবে সরাসরি, খোলা হয়েছে কমপ্লেইন সেল

ফেসবুকে লাইক দিন