দাঁড়ি রাখার কারণে কর্মী ছাঁটাই করা কোম্পানি বন্ধ করে দেওয়া হবে: মুফতী ফয়জুল করীম

ইমান২৪.কম: ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতী ফয়জুল করীম বলেছেন, দাঁড়ি রাখার কারণে কর্মী ছাটাই করা হচ্ছে এমন অভিযোগ সত্য প্রমাণিত হলে ড্রাগ ইন্টারন্যাশনালসহ সকল সাম্প্রদায়িক কোম্পানিগুলোকে বন্ধ করে দেওয়া হবে। এমন ঔদ্ধত্যপূর্ণ আচরণ বাংলাদেশে করতে দেওয়া হবেনা।

সোমবার (৩১ আগস্ট) বিকাল ৩টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল মহানগর শাখা কর্তৃক আয়োজিত সংগঠনের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মুফতী ফয়জুল করীম বলেন, বাংলাদেশের বন্দর ব্যবহার করে নিজ দেশ অগ্রাধিকার না পেয়ে ভারত ফায়দা নিবে এটা হতে পারেনা।

বাংলাদেশ স্বাধীনতা পরবর্তী সময়ে ভারতের কলকাতা বন্দর ব্যবহার করতে চাইলে ভারতের সেসময়ের বক্তব্য স্মরণ করার জন্য সরকারের প্রতি আহবান জানান তিনি।

আলোচনা সভায় প্রধান বক্তা ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি মুহাম্মাদ আব্দুল জলিল বলেন, দেশে যখন ছাত্র রাজনীতির নামে অপরাজনীতি চর্চা করা হয়, তখন ইশা ছাত্র আন্দোলন এক আলোকঝান্ডা নিয়ে দেশের ত্রি-ধারার শিক্ষার্থীদের নৈতিকতা গঠন ও নেতৃত্ব বিকাশে নিরলস কাজ করে যাচ্ছে।

দেশের সার্বভৌমত্ব ও স্বাধীনতা অক্ষুন্ন রাখতে আদর্শ জাতি গঠনে নিরলস কাজ করে যাচ্ছে। ইশা ছাত্র আন্দোলন বরিশাল মহানগর সভাপতি মহাম্মাদ রেজাউল করীমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ- বরিশাল মহানগর সেক্রেটারি অধ্যাপক মাওলানা জাকারিয়া হামিদী,

ইশা ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির প্রচার আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ, কেন্দ্রীয় অর্থ ও কল্যাণ সম্পাদক মুহাম্মদ ইব্রাহিম হুসাইন মৃধা।

এছাড়াও আরো বক্তব্য রাখেন, ইসলামী শ্রমিক আন্দোলন বরিশাল মহানগর শাখার সাধারণ সম্পাদক ও ৮নং চাঁদপুরা ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা আমানুল্লাহ আমান, ইসলামী আন্দোলন বরিশাল মহানগরের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাওলানা নাছির উদ্দীন নাইস,

ইশা ছাত্র আন্দোলন কেন্দ্রীয় শূরা সদস্য গাজী মুহাম্মাদ আলী হায়দার, বরিশাল জেলা সভাপতি মুঈনুল ইসলাম ও চরমোনাই আলিয়া শাখার সভাপতি মুহাম্মাদ আবু সালেহ মুসা প্রমুখ।

ফেসবুকে লাইক দিন