তোমাদের বাড়ি ও বাড়ির আশপাশ পরিষ্কার রেখো: রাসুলের এ নির্দেশ পালনে রাস্তায় তারা

ইমান২৪.কম: তোমাদের বাড়ি ও বাড়ির আশপাশ পরিষ্কার রেখো। নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর এ শ্লোগানকে সামনে রেখে মাদরাসাতুল বালাগ ঢাকার আয়োজনে ছাত্র শিক্ষক, অভিভাবক ও এলাবাসীর অংশগ্রহণে নগর পরিচ্ছন্নতার উদ্যোগ গ্রহণ করা হয়। সোমবার সকাল ১১ টা থেকে দুপুর একটা পর্যন্ত চলে পরিচ্ছন্নতার এ কার্যক্রম।

মাদরাসাতুল বালাগ ঢাকার প্রিন্সিপাল লেখক ও গবেষক মুফতি আহসান শরীফের নেতৃত্বে এ কর্মসূচীতে উপস্থিত ছিলেন হাজারীবাগ ইত্তেহাদুল উলামার মজলিসে শুরার সদস্য মাওলানা ফিরোজ আহমেদ।

আয়েশা সিদ্দীকা রাদিয়াল্লাহু আনহা মহিলা মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা সিদ্দিকুর রহমান, ধানমন্ডি থানার এসআই মিজানুর রহমান, হাজারীবাগ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী আব্দুর রহিম ঝাউচরী, শ্যামবাজার মসজিদের খতিব কারী সোহাইল মাহমুদ সাবেরীসহ অভিভাবক ও স্থানীয় স্থানীয় নেতৃবৃন্দ।

উপস্থিত লোকজন পুলকিত নয়নে বিষয়টি উপভোগ করেন এবং নিজেরা পরিছন্নতার কাজে আগ্রহ প্রকাশ করেন।

মুফতি আহসান শরীফ বলেন, আল্লাহ সুন্দর তিনি সুন্দর কে পছন্দ করেন। পবিত্র কোরআনে রয়েছে, নিশ্চয়ই আল্লাহ পবিত্রতা অর্জনকারীকে পছন্দ করেন। এজন্য আমাদের সামনে যখনই ময়লা, নোংরা, আবর্জনা ও অপরিচ্ছন্নতা সামনে আসবে, তৎক্ষণাৎ আমরা তা পরিষ্কার এবং পবিত্র করার উদ্যোগ গ্রহণ করব। এতে আমাদের সমাজ থেকে রোগ বালা দূর হবে। জীবন হবে সুন্দর ও সুখময়।

ফেসবুকে লাইক দিন