তৃণমূল আওয়ামী লীগ বিএনপির ঘাঁটিতে নিজেদের প্রার্থী চায়

ইমান২৪.কম: বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত কুমিল্লা-২ আসন। ১৯৯১ থেকে ২০০৮ পর্যন্ত ৫টি সংসদ নির্বাচনে পর পর জয় পায় বিএনপি। সবশেষ ২০১৪ সালের নির্বাচনে এ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন জাতীয় পার্টির প্রার্থী। তবে, আগামী নির্বাচনে এ আসনে দলীয় প্রার্থী চায় তৃণমূল আওয়ামী লীগ। নিরপেক্ষ ভোটগ্রহণ হলে আবারো আসনটি নিজেদের দখলে আসবে বলে মনে করে বিএনপি।

ভোটাররা বলছেন, সৎ ও যোগ্য ব্যক্তিকে বেছে নেবেন তারা। তিতাস ও হোমনা উপজেলা নিয়ে গঠিত কুমিল্লা-২ আসন। ১৯৯১ সালের নির্বাচনে বিএনপির এম কে আনোয়ার নির্বাচিত হন। এরপর কখনো পেছনে ফিরে তাকাননি বিএনপির হেভিওয়েট এ প্রার্থী। পরের ১৯৯৬ থেকে ২০০৮ সালের নির্বাচন পর্যন্ত পঞ্চম বারের মতো নির্বাচিত হন তিনি। তবে সবশেষ ২০১৪ সালের নির্বাচনে মহাজোটের হয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন জাতীয় পার্টির প্রার্থী আমির হোসেন।

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ভোট কেন্দ্রিক তৎপরতা বেড়েছে তৃণমূল আওয়ামী লীগের। হোমনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদ বলেন, ‘সফল প্রধানমন্ত্রী। উনি বিচারক। উনি ভুল করেন না। উনি যাকে পছন্দ করবে তাকেই দিবে।

আমাকে দিলে আমি জনগণের ভোটের মাধ্যমে এই আসনটা ছিনিয়ে আনবো।’ অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণ হলে আসনটি আবারো দখলে আসবে বলে মনে করে বিএনপি। কুমিল্লা উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান বলেন, ‘একটা লেভেল প্লেয়িং ফিল্ড হলে অবশ্যই আমরা নির্বাচন করবো।’

আরও সংবাদঃ ৮৯ বছর ধরে ১ মিনিটের জন্যও তেলাওয়াত বন্ধ হয়নি এই মসজিদে

মালয়েশিয়ায় ভেজাল মদ পানে বাংলাদেশিসহ ১৫ জনের মৃত্যুর খবর

ফেসবুকে লাইক দিন