তুরস্ক ভ্রমণের পর ইসলাম গ্রহণ করলেন ব্রিটেনের জনপ্রিয় ইউটিউবার

ইমান২৪.কম: তুরস্কের ইস্তাম্বুলে অবস্থিত সুলাইমানিয়্যাহ মসজিদ পরিদর্শন শেষে ব্রিটেনের সুপরিচিত ও জনপ্রিয় ইউটিউবার জে প্লাফি ইসলাম গ্রহণ করেছেন। জে প্লাফি ইসলাম গ্রহণ করেছেন মর্মে সংবাদ প্রকাশিত হয়েছে পাকিস্তানের দৈনিক পত্রিকা রোজে জাঙ্গে।

ব্রিটেনের জনপ্রিয় ইউটিউবার জে প্লাফির পুরো নাম জর্জ উইলিয়াম প্লাফি। তবে তিনি জে প্লাফি নামে অধিক পরিচিত। নওমুসলিম এই ইউটিউবার নিজের ইউটিউব চ্যানেলে ‘আমি মুসলমান হয়ে গিয়েছি’ শিরোনামে একটি ভিডিও পোস্ট করেছেন।

ভিডিও পোস্টটিতে তিনি বলেন,আমি কারো সাথে এই বিষয়টি শেয়ার করতে ইচ্ছুক ছিলাম না। কিন্তু আমার ইসলামের গণ্ডিতে প্রবেশের এই সফর থেকে অনেকেই অনেক কিছু শিখতে পারবেন,তাই আমি এটা শেয়ার করছি।

জে প্লাফি আরো বলেন,ইসলামের পয়গাম সবার সামনে উপস্থাপন করা আমার কর্তব্য। কেননা ইসলাম হল,একত্ববাদ, ভালবাসা ও শান্তির পয়গাম। ইসলাম গ্রহণের প্রাক কালীন মুহুর্ত শেয়ার করতে গিয়ে তিনি বলেন, আমি কিছুদিন আগে তুরস্কের মসজিদে সুলাইমানিয়্যাহ পরিদর্শনে গিয়েছিলাম এবং পরবর্তীতে নিজের জীবনের সবচেয়ে বড় ও গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিই।

জে প্লাফির ৭ মিনিট ২৫ সেকেন্ড দৈর্ঘ্যের ভিডিওটিতে তাকে তুরস্কের ইস্তাম্বুলে অবস্থিত সুলাইমানিয়্যাহ মসজিদে কালিমায়ে শাহাদাত পাঠ করে শান্তির ধর্ম ইসলামে প্রবেশ করতে দেখা যায়। তিনি বলেন, বিশ্বজুড়ে ভ্রমণের সুবাদে চমৎকার সব মানুষের সাথে আমার সাক্ষাতের সুযোগ হয়েছে।

এই সংক্ষিপ্ত সফরে আমার অনেক কিছু শিখার এবং অভিজ্ঞতা অর্জনের সুযোগ হয়েছে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল,আমার আধ্যাত্মিকতা বুঝারও সুযোগ হয়েছে। তিনি আরো বলেন, ইসলামী রাষ্ট্রগুলোতে থাকার সুবাদে আমি অত্যন্ত সুন্দর ও শান্তিপূর্ণ ধর্ম ইসলামের সত্যতা উপলব্ধি করতে পেরেছি।

আর এটাও বুঝতে পেরেছি যে এটি এমন এক ধর্ম যা পৃথিবীজুড়ে সবচাইতে বেশি বিভ্রান্তির শিকার। ইসলামকে জানা ও বুঝার পর আমার এই উপলব্ধি হয়েছে যে ইসলামই সেই ধর্ম, যার অনুসন্ধান আমি বছরের পর বছর করে যাচ্ছিলাম।

বিশ্বের বহু মানুষ এই ধর্ম সম্বন্ধে ভ্রান্তিতে আছে অথচ ইসলাম হল ভালবাসার শিক্ষাদানকারী একটি ধর্ম। ভিডিও বার্তার শেষদিকে জে প্লাফি তার ভক্ত ও অনুসারী যারা ইসলাম গ্রহণের পরেও তাকে সমর্থন করছেন,তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ফেসবুকে লাইক দিন