তুরস্কের অর্থায়নে পাকিস্তানে তৈরি হচ্ছে গৃহহীনদের জন্য বিশাল আশ্রয়কেন্দ্র

ইমান২৪.কম: তুর্কি সহযোগিতা ও সমন্বয় সংস্থার (টিআইকেএ) অর্থায়নে পাকিস্তানের গরীব দিনমজুর শ্রেণির মধ্যে যারা গৃহহীন তাদের জন্য নির্মিত হচ্ছে বিভিন্ন সুযোগসুবিধা সম্বলিত একটি বিশাল আশ্রয়কেন্দ্র।

মঙ্গলবার (৬ অক্টোবর) ইসলামাবাদের নিকটে তার্নল এলাকায় এ আশ্রয়কেন্দ্রের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। এসময় ইসলামাবাদে টিআইকেএ এর প্রধান গোখান উমুত ও পাকিস্তান বাইতুল মাল (পিবিএম) এর ব্যবস্থাপনা পরিচালক অয়ন আব্বাস বুপ্পিসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে পাকিস্তানে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত ইহসান মোস্তফা ইয়ুরদাকুল এক টুইট বার্তায় বলেন, পাকিস্তানে এ ধরনের আশ্রয়কেন্দ্র গুলোর মধ্যে এটি হবে অন্যতম। দ্রুত সময়ের মধ্যে আশ্রয়কেন্দ্রটির নির্মান কাজ সম্পন্ন হবে এবং প্রধানমন্ত্রী ইমরান খান এটি উদ্বোধন করবেন।

পিবিএম এর ব্যবস্থাপনা পরিচালক অয়ন আব্বাস বুপ্পি বলেন, আমরা এই প্রকল্পের জন্য তুর্কি সরকার, রাষ্ট্রদূত এবং টিআইকেএ এর প্রতি কৃতজ্ঞ।

তিনি বলেন, এ আশ্রয়কেন্দ্রটিতে ৪০০ জনেরও বেশি লোক প্রতিদিন দুপুরের খাবার পাবেন এবং প্রায় ১০০ জন দরিদ্র গৃহহীন মানুষ প্রতিদিন সকালের নাস্তাসহ রাত্রিযাপনের সুযোগ পাবেন।

এটিতে মহিলা আশ্রিতাদের জন্য আলাদা ঘর নির্মাণ করা হবে এবং এর প্রাঙ্গণে একটি মসজিদও নির্মাণ করা হবে।

উল্লেখ্য, তুর্কি সহযোগিতা ও সমন্বয় সংস্থার (টিআইকিএ) পাকিস্তানে শিক্ষা, স্বাস্থ্যসেবা, কৃষি, বৃত্তিমূলক প্রশিক্ষণ, পানীয়জলের ব্যবস্থাসহ বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক অবদান রেখে চলছে।

ফেসবুকে লাইক দিন