তাবলীগের দু গ্রুপে ব্যাপক সংঘর্ষ, প্রতিবাদে রাস্তায় অবস্থান

ইমান২৪.কম: শনিবার রাতে হজ শেষে সৌদি আরব থেকে ফিরে সাদপন্থী তাবলীগের মুরব্বিরা কাকরাইল মসজিদে প্রবেশ করতে গেলে বাধার মুখে পড়েন। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে হাতাহাতি হয়। এতে কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কাকরাইল মসজিদের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীদের অভিযোগ, শুরা সদস্য সৈয়দ ওয়াসিফুল ইসলামসহ বেশ কয়েকজন মুরব্বি ও সাথীরা হজে গিয়েছিলেন। শনিবার রাতে এশার নামাজের পর তারা কাকরাইল মসজিদে প্রবেশ করতে গেলে বাধার মুখে পড়েন। এ সময় কাকরাইল মসজিদের ভেতরে ছিলেন সাদবিরোধী পক্ষের মুরব্বি মাওলানা যোবায়ের।

কাকরাইল মসজিদের ভেতরের মাদ্রাসার ছাত্ররা ও বহিরাগতরা এসে তাদের ওপর হামলা চালায়। তাদের হামলায় মাওলানা মনির বিন ইউসুফ ও মোহাম্মদ উল্লাহসহ কয়েকজন আহত হয় বলে দাবি করেছেন সাদ অনুসারিরা। এ প্রসঙ্গে মাওলানা আব্দুল্লাহ বলেন, ‘রাতে মসজিদের ভেতর থেকে কিছু লোক এসে মুরব্বিদের ওপর হামলা চালায়। তাদের ভেতরে প্রবেশে বাধা দেয়। হজ শেষে তারা দেশে এসে এ পরিস্থিতির শিকার হয়েছেন।’

তিনি বলেন, ইঞ্জিনিয়ার মোশাররফ ও আনিসের নেতৃত্বে আমাদের মুরব্বিদের ওপর এ হামলা হয়। খবর শুনে রাতেই কয়েকশ ভাই কাকরাইল এসে জড়ো হয়। তারা এই হামলার প্রতিবাদ করে রাস্তায় অবস্থায় নেয়।

আরও পড়ুনঃ পাকিস্তান কাশ্মির ইস্যুতে কাউকে ভয় পায় না: ইমরান খান

আমেরিকা বন্য নেকড়ে, ওদের বিশ্বাস করবেন না: এরদোগান

ফেসবুকে লাইক দিন