ঢাকা ও উত্তরবঙ্গের ৬৮ জন দৃষ্টি প্রতিবন্ধী ও এতিমদের পড়াশোনা ও থাকা খাওয়ার দায়িত্বে সৃষ্টির সেবা সংস্থা

ইমান২৪.কম: সৃষ্টির সেবায় স্রষ্টার সেবা!! সেবার অর্থ কারো প্রয়োজনে এগিয়ে যাওয়া ও সাহায্য করা। আর সৃষ্টি দ্বারা মহান আল্লাহ তা’আলার সকল সৃষ্টিকে বোঝানো হয়েছে। অতএব সৃষ্টির সেবা অর্থ সৃষ্টির প্রয়োজনে দয়া ও সাহায্য নিয়ে সহযোগিতা করা এবং এমন কাজ করা, যা তাদের উপকারে আসে। সৃষ্টির সেবা জগতের মধ্যে অন্যতম উত্তম বা পূণ্যময় কাজ। এরই ধারাবাহিকতায় টেকনাফ থেকে তেতুলিয়া মানব সেবায় কাজ করে যাচ্ছেন এক ঝাঁক শিক্ষিত, মেধাবীরা। দেশের যেকোন দুর্যোগে যারা সবার আগে ঝাঁপিয়ে পরেন অসহায় মানুষদের খেদমতে। তারই ধারাবাহিকতায় লকডাউনে টানা ৩৯দিন খাদ্য সামগ্রী বিতরণ ও ফিলিস্তিনে ঔষধ পাঠানো কার্যক্রম শেষে গত দুইদিনের সফরে তারা যান উত্তরবঙ্গ সফরে।

সৃষ্টির সেবা সংস্থা (হাফেজ্জী হুজুর সেবা সংস্থা) এর সহ-সভাপতি সংস্থার নিবেদিত প্রান নওমুসলিম রাজ  ও সিনিয়র সহ সভাপতি অথ্যাপক আমিরুল ইসলাম সাহেব-এর সাথে আমরা যোগাযোগ করে এই সফর সম্পর্কে জানতে চাইলে তারা ইমান২৪.কম-এর এই প্রতিবেদককে বিস্তারিত তথ্য ও চিত্র তুলে ধরেন।

এতিম ও দৃষ্টি প্রতিবন্ধীদের খেদমত: রংপুর বায়তুর রহমান জামে মাসজিদ ও দৃষ্টি প্রতিবন্ধী মাদরাসা। এখানে ১০টি এতিম অন্ধ বাচ্চার দায়িত্ব নেওয়া। প্রতি বছরে ১ লক্ষ ৮০ হাজার টাকা খরচে মোট ৪ বছরে বাচ্চাগুলোর সম্পূর্ন থাকা, খাওয়ার সম্পূর্ন দায়িত্ব আমরা সংস্থার পক্ষ থেকে নিয়েছি আলহামদুলিল্লাহ। নীলফামারি বাগান বাড়ী মাদরাসার ৮ জন এতিম বাচ্চার বাৎসরিক ১ লক্ষ টাকা খরচে তাদের চার বৎসরের সম্পূর্ন লেখাপড়ার দায়িত্ব আমরা নিয়েছি আলহামদুলিল্লাহ। গতবছরও তাদেরও সম্পূর্ন খরচ আমরা দিয়েছি। এবছরও আজ মাদরাসা কমিটির হাতে তাদের খরচ তুলে দিলাম আলহামদুলিল্লাহ। এছাড়াও ঢাকায় মুফতি জাফল আহমেদ সাহেব দা.বা (ঢালকানগর হযরত), মাওলানা শাহ্ তৈয়্যেব আশরাফ সাহেব দা.বা, গাজীপুরে মুফতি মুঈন উদ্দিন সাহেব দা.বা এর মাদরাসায় আরো মোট ৫০ জন এতিম বাচ্চার চারবছরের থাকা খাওয়া ও পড়াশোনার দায়িত্ব আমরা নিয়েছি, আলহামদুলিল্লাহ।

No description available.

No description available.

মাসজিদ নির্মানে সহায়তা:  গফরগাও পৌরসভা সংলগ্ন করিম বাড়ির পাশে একটি মাসজিদের নির্মানাধীন কাজে ১০০০০ টাকা আর্থিক সহায়তা করি এবং সামনে ছাদ ঢালাইয়ের সময় ১০০ বস্তা সিমেন্ট দেবো ইনশাআল্লাহ।

No description available.

নওমুসলিমদের সাহায্যে:  ময়মনসিংহ সদর ও ফুলবাড়িয়ায় নওমুসলিমদের জন্য তৈরী মার্কায মাদরাসাতুত দাওয়া আল ইসলামিয়াতে মাদরাসায় থাকা নওমুসলিমদের খাদ্যে
সহায়তায় ১০০০০ টাকা আর্থিক সাহায্য করি।

No description available.

অসহায় বৃদ্ধের জন্য ঘর তৈরীতে সহায়তা:  বগুড়ার গাবতলীর শামুক পাড়া গ্রামের অসহায় ছালেক মিয়া নানান রোগে আক্রান্ত। ইনকাম বলতে কিছুই নেই। তার অসুস্থ বিবি কোনভাবে কাজ করে, চেয়েচিন্তে সংসার চালান। অন্যের জমিতে তৈরী বসতবাড়ীর অবস্থা করুন!! বৃষ্টি বা ঝড় হলে পলিথিনের ছাদ উড়ে যায়, ঘরে জমে হাঁটু পর্যন্ত পানি। মানুষটির আহাজারির খবর আমাদের কানে এসে পৌঁছায়। ছালেক মিয়ার ঘর মেরামতের কাজ শুরু করি। আলহামদুলিল্লাহ, আজ উত্তরবঙ্গ সফর থেকে ফেরার পথে বাড়ীটির নির্মাধীন কাজ দেখতে আসি!! ঘরটির আজকের নিয়ে বিল দিয়েছি ৩০ হাজার টাকা আলহামদুলিল্লাহ। তারা আরো বলেন আমাদোর সংস্থার রেজিষ্ট্রেশনের কাজ সমাজ কল্যান অধিদপ্তরের মাধ্যমে চলমান।

No description available.

এই বরকতময় কাফেলায় সংস্থার পক্ষ থেকে সফরে ছিলেন – সংস্থার সভাপতি- আবু ইউসুফ ফরহাদ, সিনিয়র সভাপতি- অধ্যাপক আমিরুল ইসলাম, সহ-সভপতি- মুহাম্মাদ রাজ, কোষাধ্যক্ষ- ফয়সাল বিন হুসাইন, সাংগঠনিক সম্পাক- মুফতী মুঈন সাহেব, যুগ্ম সাংগঠনিক সম্পাদক- আব্দুল বাছির ও সংস্থার উপদেষ্টা মন্ডলী থেকে বুয়েটের ইঞ্জিনিয়ার আবু বক্কর সিদ্দিকী।

ইমান২৪/এ/আর

ফেসবুকে লাইক দিন