ডিজিটাল হওয়ার ক্ষেত্রে মালদ্বীপ-ভুটানকে সহযোগিতা করছে বাংলাদেশ : সজীব ওয়াজেদ জয়

ইমান২৪.কম: দুর্নীতি আর জঙ্গিবাদের তকমা থেকে বেরিয়ে এসে বাংলাদেশ এখন উন্নয়ন আর তথ্যপ্রযুক্তির অগ্রগতির আদর্শ উদাহরণ। স্বাধীনতার পক্ষের শক্তি আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই এ পরিবর্তন সম্ভব হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। রোববার (২৮ অক্টোবর) বিকালে সাভারে ‘ইয়াং বাংলা’ আয়োজিত ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন তিনি। বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ১০ ক্যাটাগরিতে ৩০টি সংগঠনকে পুরস্কৃত করা হয়। উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে আগামী নির্বাচনে ভোট দিয়ে আওয়ামী লীগকে আবারো বিজয়ী করার আহ্বান জানান জয়।

উদ্ভাবন, উন্নয়ন আর সামাজিক নানা উদ্যোগে তরুণদের উৎসাহিত করার মাধ্যমে গড়ে ওঠবে আগামীর সমৃদ্ধ বাংলাদেশ এমন লক্ষ্য নিয়ে ২০১৪ সালের নভেম্বরে গবেষণা সংস্থা সিআরআই’ এর উদ্যোগে গড়ে ওঠে তরুণ প্রজন্মের সবচে বড় প্লাটফর্ম ‘ ইয়াং বাংলা’। প্রতিষ্ঠার পরের বছর থেকেই সামাজিক বিভিন্ন খাতে তরুণ উদ্যোক্তাদের অনুপ্রেরণা যোগাতে সংগঠনটি দিয়ে আসছে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’। শনিবার (২৭ অক্টোবর) তৃতীয়বারের মতো সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে বসে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের আসর। প্রায় আড়াই হাজার আবেদন থেকে যাচাই বাছাই করে আয়োজনের দ্বিতীয় দিন আজ বিকালে ১০ ক্যাটাগরিতে ৩০ সংগঠনের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

তাঁর বক্তব্যে ওঠে আসে, দুর্নীতি আর জঙ্গিবাদের তকমা থেকে বেরিয়ে এসে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তির হাত ধরে উন্নয়ন আর তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশের এগিয়ে যাওয়ার কথা। মালদ্বীপ, ভুটানসহ অন্যান্য দেশকে ডিজিটাল হওয়ার ক্ষেত্রে বাংলাদেশের ভূমিকার চিত্রও ওঠে আসে জয়ের বক্তব্যে। তুলে ধরেন বাংলাদেশকে বিশ্বের বুকে সব ক্ষেত্রে সর্বোচ্চ শিখরে নিয়ে যেতে নিজের স্বপ্নের কথাও।

উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে আবারো আওয়ামী লীগের পক্ষে রায় দেওয়ার আহ্বানও জানান প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি উপদেষ্টা। জয় বলেন, ‘নামের আগে জাতীয়তাবাদী দিলে জাতীয়তাবাদ হওয়া যায় না। কাজ দিয়ে দেখাতে হয়। আর আওয়ামী লীগ, আমরা কাজ দিয়ে দেখিয়ে দিয়েছি। আসেন আমরা এক সাথে দেশকে এগিয়ে নিয়ে যেতে থাকি। তার জন্য প্রয়োজন নৌকায় ভোট। উদ্ভাবন আর উদ্যোক্তা তৈরিকে উৎসাহিত করতে সরকারের সহযোগিতা অব্যাহত থাকবে বলেও জানান সজীব ওয়াজেদ।

আরও পড়ুন: চট্টগ্রাম পৌঁছেই মাজার জিয়ারত করলেন ড. কামাল-ফখরুলের

ব্যারিস্টার মইনুল হোসেনের কাছে ক্ষমা চাইতে মাসুদা ভাট্টিকে লিগ্যাল নোটিশ

ফেসবুকে লাইক দিন