ডা. জাফরুল্লাহর দুই মেয়ে ও স্ত্রী করোনায় আক্রান্ত

ইমান২৪.কম: ডা. জাফরুল্লাহ চৌধুরীর দুই মেয়ে ও স্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এর আগে গত ২৫ মে জাফরুল্লাহ চৌধুরীর করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি জানা যায়। এখন পর্যন্ত তার শারীরিক অবস্থা স্থিতিশীল।

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মহিবুল্লাহ খন্দকার জানান, জাফরুল্লাহর সার্বিক অবস্থা বোঝার জন্য সামনের তিন থেকে চার দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি আরো বলেন, ওনার দুই মেয়ে ও স্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা বর্তমানে হোম আইসোলেশনে আছেন।

আরো পড়ুন>> কাল থেকে বাস, মিনিবাসসহ সড়কে অন্যান্য গণপরিবহন চালু হলেও বন্ধ থাকছে রাইড শেয়ারিং পরিষেবা।

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পাঠাও, উবার ও সহজের মতো রাইড শেয়ারিং কোম্পানিগুলোকে তাদের কার্যক্রম স্থগিত রাখতে বলেছে বিআরটিএ।

বিআরটিএ এর পরিচালক (ইঞ্জিনিয়ারিং) লোকমান হোসেন মোল্লা বলেন, ‘গতকাল সমস্ত রাইড শেয়ারিং কোম্পানিগুলোকে (মোট ১২টি) এই বিষয়ে চিঠি পাঠানো হয়েছে।’ বিআরটিএ এর এক কর্মকর্তা জানান, রাইড শেয়ারিংয়ের ক্ষেত্রে বেশিরভাগ যানবাহনই হলো মোটরসাইকেল।

এক্ষেত্রে শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি বজায় রাখা চালক ও যাত্রী উভয়ের পক্ষেই সমস্যাজনক হতে পারে বলে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাইড শেয়ারিং কোম্পানি ‘সহজ’ এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মালিহা এম কাদির মনে করেন সরকারের উচিত তাদেরকে কার্যক্রম চালুর অনুমতি দেওয়া।

তিনি বলেন, ‘জনগণ এই সময়ে গণপরিবহনের চাইতে রাইড শেয়ারিংকেই বেছে নেবে। কারণ বাস ও অন্যান্য গণপরিবহের তুলনায় রাইড শেয়ারিং নিরাপদ।’

ফেসবুকে লাইক দিন